Future Garages ভারতে অত্যাধুনিক ই-বাইক আনছে, 170 কিমি মাইলেজ, রইল বিস্তারিত

Updated on:

Future Garages showcase its first Electric Motorcycle

ভারতে অত্যাধুনিক প্রযুক্তি এবং ইলেকট্রিক মোবিলিটি ক্ষেত্রে কাজ করা স্টার্ট-আপ সংস্থা ফিউচার গ্যারেজেস (Future Garages) তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল বাজারে আনতে চলেছে। ELK নামক সেই ইলেকট্রিক বাইকটি জানুয়ারিতে অটো এক্সপো-তে জনসমক্ষে আনবে তারা। উল্লেখ্য, গ্রেটার নয়ডার ইন্ডিয়া এক্সপো মার্টে অনুষ্ঠিত হতে চলেছে ওই গাড়ি প্রদর্শনী অনুষ্ঠান।

সর্বাধুনিক প্রযুক্তিযুক্ত ELK ই-মোটরসাইকেলটি ক্রেতাদের রোমাঞ্চকর রাইডিংয়ের অভিজ্ঞতা দেবে বলে দাবি করেছে ফিউচার গ্যারেজেস। ডিজাইনের দিক থেকে এটি হবে স্লিক এবং স্পোর্টি। হাই পারফরম্যান্স মোটর থাকায় সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১০০ কিলোমিটার উঠবে। আবার ফুল চার্জে ১৭০ কিলোমিটার দৌড়তে পারবে বলে দাবি করেছে সংস্থা। কাছেপিঠে হোক অথবা দূরে অ্যাডভেঞ্চার ভ্রমণ, উভয়ক্ষেত্রেই বাইকটি জারিজুরি দেখাবে।

ইএলকে-এর প্রসঙ্গে ফিউচার গ্যারেজেস-এর সিইও শশী পাঠক বলেন, “এটি বাজারে হাজির করতে পেরে আমরা উচ্ছ্বসিত। ভারতের প্রথাগত মোটরসাইকেলের রূপান্তর ঘটানোই আমাদের একমাত্র লক্ষ্য।” অন্যদিকে সংস্থার চিফ অপারেটিং অফিসার দেশ দীপক দ্বিবেদী বলেন, “মোটরসাইকেলটি আমাদের দীর্ঘ বছরের নিরলস গবেষণা এবং উন্নয়নের ফল।”

ইএলকে-এর ফিচার তালিকায় থাকবে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি লাইটিং এবং ব্লুটুথ কানেক্টিভিটি সহ বিশ্বমানের ইনফোটেনমেন্ট সিস্টেম, ফুল ডিজিটাল ডিসপ্লে এবং অ্যাডভান্সড রিজেনারটিভ ব্রেকিং। ওজনে হালকা হওয়ার কারণে ই-বাইকটি ভালো পারফরম্যান্স দেওয়ার পাশাপাশি শক্তি সঞ্চয় করবে। খুব শীঘ্রই ELK-এর অগ্রিম বুকিং গ্রহণ শুরু হবে এবং ২০২৩-এর জুন থেকে এটি সংস্থার শোরুমে মিলবে।

সঙ্গে থাকুন ➥