Greaves Eltra: রোজগার হবে দ্বিগুণ, তিন চাকার এই গাড়ি দেয় 100 কিমির মাইলেজ

Published on:

Greaves Eltra Electric Three Wheeler Launched

টু হুইলার ও ফোর হুইলারের পাশাপাশি আজকাল তিন চাকার পণ্য বহনকারী গাড়ির দুনিয়াতেও পা রেখেছে ইলেকট্রিক মডেল। ব্যাটারিতে চলে বলে তেল ভরতে হয় না। ফলে খরচ অনেকটাই লাগাম টানা যাচ্ছে। যা দেখে উদ্বুদ্ধ হয়ে বিভিন্ন কোম্পানি নিত্যনতুন মডেল লঞ্চ করছে। এবার বৈদ্যুতিক যানবাহন নির্মাতা গ্রীভস ইলেকট্রিক মোবিলিটি (Greaves Electric Mobility) বৈদ্যুতিক কার্গো থ্রি-হুইলার Eltra লঞ্চের ঘোষণা করেছে। মোট চারটি রঙে কেনা যাবে এটি – অ্যাকুয়া ব্লু, নিয়ন গ্রীন, মার্টিয়ান অরেঞ্জ এবং লুনার হোয়াইট।

কার্গো অটো হলেও অত্যাধুনিক ফিচার হিসাবে Greaves Eltra ব্লুটুথ যুক্ত ৬.২ ইঞ্চি ডিজিটাল ক্লাস্টার সহ এসেছে। কিনতে খরচ হবে ৩,৬৯,০০০ টাকা (এক্স-শোরুম)। দেশের সমস্ত গ্রীভস ইলেকট্রিক মোবিলিটির শোরুম থেকে কেনা যাবে গাড়িটি। সংস্থার সিইও সঞ্জয় বেহল বলেন, “আমরা Greaves Electra-র লঞ্চের ঘোষণা করতে পেরে গর্বিত। বিক্রির পরবর্তী পরিষেবা, স্পেয়ার পার্টস এবং ফাইন্যান্সিং অপশনের প্রতিষ্ঠিত ইকোসিস্টেমের মাধ্যমে আমরা ক্রেতাদের বিশ্বমানের অভিজ্ঞতার গ্যারান্টি দিই।”

Greaves Eltra Electric Three Wheeler

Greaves Eltra ইলেকট্রিক কার্গো থ্রি-হুইলার লঞ্চ হল

Greaves Eltra-এ উপস্থিত একটি ৯.৫ কিলোওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর এবং ১০.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। এই ব্যাটারি সহায়তায় গাড়িটি ১০০ কিলোমিটারের বেশি রেঞ্জ প্রদান করতে পারবে বলে প্রতিশ্রুতি দিয়েছে কোম্পানি। এতে উপস্থিত ফ্যাক্টরি ফিটেড ডেলিভারি বক্স, যা ১৪০ কিউবিক ফিট স্টোরেজ ক্যাপাসিটি প্রদান করে। গাড়িটি থেকে ৪৯ এনএম টর্ক এবং ১২ ডিগ্রি গ্রেডেবিলিটি পাওয়া যাবে।

উল্লেখযোগ্য ফিচার হিসেবে এই কার্গো অটোতে উপস্থিত জিও লোকেশান ও জিও ফেন্সিং, ভেহিকেল ও ড্রাইভার পারফরম্যান্স ম্যানেজমেন্ট, এন্ড-টু-এন্ড ফ্লিট ম্যানেজমেন্ট এবং রিমোট ডায়াগনস্টিক। কোম্পানি বলেছে গাড়িটি যাতে আরামদায়ক ভাবে চালানো যায় তেমনভাবে ডিজাইন করা হয়েছে। দুশ্চিন্তা কমাতে সঙ্গে ৫ বছর ওয়ারেন্টিও অফার করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥