HomeAutomobileHero Mavrick: দেশের সবচেয়ে সস্তা 440cc বাইক লঞ্চ করল হিরো! দাম 2...

Hero Mavrick: দেশের সবচেয়ে সস্তা 440cc বাইক লঞ্চ করল হিরো! দাম 2 লাখেরও কম

ভ্যালেনটাইন্স ডে-তে হিরো মোটোকর্পের (Hero MotoCorp) চমক। প্রত্যাশা মতই বছরের শুরুতে উন্মোচিত নতুন প্রিমিয়াম মোটরসাইকেল Hero Mavrick 440 এবারে লঞ্চ করল ভারতের বাজারে। তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – বেস, মিড ও টপ। এগুলির মূল্য যথাক্রমে ১.৯৯ লক্ষ, ২.১৪ লক্ষ ও ২.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। আগ্রহী ক্রেতারা অনলাইন অথবা হিরোর ডিলারশিপ থেকে বাইকটি বুক করতে পারবেন।

নতুন মোটরসাইকেল লঞ্চের পাশাপাশি “ওয়েলকাম টু ম্যাভরিক ক্লাব অফার”-এর কথা ঘোষণা করেছে হিরো। এর আওতায় ক্রেতাদের জন্য রয়েছে লোভনীয় অফার। ১৫ মার্চের আগে যে সকল ক্রেতা Hero Mavrick 440 বুক করবেন, তারা ম্যাভরিক কিট অ্যাক্সেসরিজ এবং ১০ হাজার টাকার মার্চেন্ডাইজ পেয়ে যাবেন। এপ্রিল, থেকে নতুন মোটরসাইকেলের ডেলিভারি চালুর কথা জানিয়েছে হিরো।

Harley-Davidson X440-এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে এই বাইক। Mavrick 440-তে ডিজাইনগত বৈশিষ্ট্য হিসেবে উপস্থিত H-আকৃতির ডিআরএল সহ একটি গোলাকৃতি এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক এবং এক্সটেন্ডেড শ্রাউড। পেছনে রয়েছে এলইডি টেললাইট সহ হৃষ্টপুষ্ট টেল সেকশন, স্কুপ-আউট এবং সিঙ্গেল পিস সিট সেটআপ।

Mavrick 440-তে হার্ডওয়্যার হিসেবে দেওয়া হয়েছে, ৪৩ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ৭-স্টেপ রিয়ার টুইন শক অ্যাবজর্বার। ১৭ ইঞ্চি হইলে ছুটবে এই বাইক। এর দৈহিক ওজন ১৮৭ কেজি (অ্যালয় হুইল) ও ১৯১ কেজি (স্পোক হুইল)। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৩.৫ লিটার। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭৫ মিমি ও মাটি থেকে সিটের উচ্চতা ৮০৩ মিমি। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ৩২০ মিমি এবং পেছনে ২৪০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

Hero Mavrick 440-এ তিনটি কালার অপশন অফার করা হচ্ছে। বেস ভ্যারিয়েন্টে রয়েছে স্পোক হুইল এবং আর্কটিক হোয়াইট কালার অপশন। মিড ভ্যারিয়েন্টটি অ্যালয় হুইলের সাথে সেলেস্টিয়াল ব্লু ও ফিয়ারলেস রেড – এই দুই কালারে বেছে নেওয়া যাবে। যেখানে টপ ভ্যারিয়েন্টটি অ্যালয় হুইল এবং ফ্যান্টম ব্ল্যাক ও এনিগমা ব্ল্যাক কালারে উপলব্ধ।

ফিচারের প্রসঙ্গে বললে, Hero Mavrick 440-এ গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে অল এলইডি লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টার্ন বাই টার্ন নেভিগেশন, কল ও মেসেজ অ্যালার্ট, একটি ইউএসবি-সি চার্জিং পোর্ট এবং স্লিপার ক্লাচ। শক্তির উৎস হিসাবে উপস্থিত একটি ৪৪০ সিসি, অয়েল কুল্ড ইঞ্জিন, যা Harley-Davidson X440-এও আছে। এটি থেকে ৬,০০০ আরপিএম গতিতে ২৭ বিএইচপি এবং ৪,০০০ আরপিএম করতে ৩৬ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-গতির গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

RELATED ARTICLES

Most Popular