Ola-র দাদাগিরি থামাতে আসরে Hero, এবার তিন নতুন অঞ্চলে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে

Avatar

Published on:

Hero Vida V1 Plus & V1 Pro launch 3 major cities Maharashtra

গত বছর অক্টোবরে ভারতের বাজারে ইলেকট্রিক টু-হুইলার তৈরির সাব-ব্র্যান্ড ভিডা (Vida)-র আওতায় নতুন বৈদ্যুতিক স্কুটার V1 Plus ও V1 Pro লঞ্চ করেছিল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। কিন্তু বিক্রির ক্ষেত্রে তারা ধীরে চলো নীতি অবলম্বন করে। ফলস্বরূপ সমগ্র ভারতে লঞ্চের বদলে হিরোর ই-স্কুটারগুলি হাতেগোনা কয়েকটি শহরে উপলব্ধ হয়েছিল। যেগুলি হল – বেঙ্গালুরু, জয়পুর এবং দিল্লি। এতদিন কেবলমাত্র এই তিনটি শহর থেকেই বুকিং করা যাচ্ছিল স্কুটারটি। তবে এবারে দেশের বাকি শহরগুলিতে বৈদ্যুতিক স্কুটার লঞ্চের প্রক্রিয়া শুরু করতে চলেছে হিরো মোটোকর্প। আসলে ইলেকট্রিক স্কুটারের চাহিদা বৃদ্ধি ও এই ধরনের দু’চাকার বাজারে ওলার দাপট দেখেই এবার নাসিক, নাগপুর এবং পুণেতে V1 Plus ও V1 Pro লঞ্চ করতে চলেছে হিরো।

Hero Vida V1 নতুন শহরে লঞ্চ করতে চলেছে

আবার চেন্নাই এবং হায়দ্রাবাদ থেকেও ইলেকট্রিক স্কুটার দুটির বুকিং শীঘ্রই চালু করবে হিরো মোটোকর্প। যদিও নতুন শহরগুলিতে বুকিং এবং ডেলিভারি শুরু হওয়ার দিনক্ষণ সম্পর্কে কিছুই জানায়নি তারা। বেঙ্গালুরুতে V1-এর দাম ১.৪৫ লক্ষ টাকা থেকে শুরু। নতুন শহরগুলিতে দাম কত হবে তা এখনও ঘোষণা হয়নি।

Vida V1-এর স্পেসিফিকেশন

স্কুটারটি দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – Plus এবং Pro। প্রো ট্রিমে আছে উন্নততর অ্যাক্সেলারেশন, প্লাস ভার্সনের চাইতে অধিক রঙের বিকল্প। ০-৫০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে প্লাস এবং প্রো ভ্যারিয়েন্টের সময় লাগে যথাক্রমে ৩.৪ সেকেন্ড ও ৩.২ সেকেন্ড। প্রো মডেলে রয়েছে বড় ব্যাটারি প্যাক (৩.৯৪ কিলোওয়াট আওয়ার)। অন্যদিকে প্লাস ভ্যারিয়েন্টে উপস্থিত ৩.৪৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। রেঞ্জ যথাক্রমে ১৬৫ কিমি ও ১৪৩ কিমি বলে দাবি করা হয়েছে।

ইকো, রাইড, স্পোর্ট এবং গ্রাহকের পছন্দের মোড – এই চার রাইডিং মোড সমেত ইলেকট্রিক স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮০ কিলোমিটার। প্লাস ভারিয়েন্টে তিনটি কালার অপশন রয়েছে – ম্যাট হোয়াইট, ম্যাট স্পোর্টস রেড এবং গ্লস ব্ল্যাক। যেখানে প্রো ভার্সনটি চারটি পেইন্ট স্কিমে বেছে নেওয়া যায় – ম্যাট হোয়াইট, ম্যাট স্পোর্টস রেড, গ্লস ব্ল্যাক এবং ম্যাট অ্যাব্রাক্স অরেঞ্জ। এ দেশে স্কুটারটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে TVS iQube ও Bajaj Chetak।

সঙ্গে থাকুন ➥