Royal Enfield-কে জোর ধাক্কা, পুজোয় 350 সিসির Legend বাইক লঞ্চ করে চমকে দিতে চলেছে হোন্ডা

Avatar

Published on:

Honda CB350 Legend Limited Ediition India launch soon

হোন্ডা (Honda) বিগত ক’মাসে ভারতে নতুন নতুন সব টু-হুইলার লঞ্চ করেছে ভারতে। প্রিমিয়াম ট্যুরার Gold Wing-এর দাম গত সপ্তাহেই ঘোষণা করেছে জাপানি সংস্থাটি। এছাড়াও, তাদের নয়া মডেলগুলির তালিকায় আছে SP 125 Sports Edition, Hornet 2.0 ও Dio 125 Repsol Edition, আপডেটেড CB 200X ও CB 300F-এর নাম। আবার সেপ্টেম্বরের শেষে বাজারে এসেছে Honda Activa Limited Edition। এবারে H’ness CB350 Legend লিমিটেড এডিশন শীঘ্রই ভারতে লঞ্চের ইঙ্গিত দিয়ে টিজার প্রকাশ করল সংস্থা।

Honda CB350 Legend Limited Ediition ভারতে আসছে

বর্তমানে Honda CB350 রেঞ্জে দু’টি মডেল বিক্রি হয় – H’ness CB350 ও CB350RS। Royal Enfield-এর 350cc মোটরসাইকেলগুলির সাথে টক্কর নেয় এগুলি। এ বছরের শুরুতে মোটরসাইকেল দুটির কাস্টম কিট লঞ্চ হয়েছিল। লেটেস্ট টিজারে বাইকজোড়ার লেজেন্ড এডিশনে নতুন পিনস্ট্রিপ সহ নয়া গ্রাফিক্স এবং ইয়েলো, ব্লু ও হোয়াইট কম্বিনেশনের কালার স্কিম দেখানো হয়েছে।

প্রশ্ন উঠতে পারে, একে লেজেন্ড এডিশন বলার কারণ কী? এই প্রসঙ্গে হোন্ডা কিছু না জানালেও, বিভিন্ন ব্যাজ থাকার কারণে এরকম নামকরণ বলে অনুমান করা হচ্ছে। যদিও কসমেটিক আপডেট ছাডা মেকানিক্যাল বা ফিচার্স বিভাগে কোনওরকম পরিবর্তন থাকবে না বলেই অনুমান। দু’টি বাইকই ৩৪৮ সিসি, এয়ার-কুল্ড, ফুয়েল-ইনজেক্টেড ইঞ্জিনে দৌড়য়। যা থেকে সর্বোচ্চ ২০.৭৮ বিএইচপি ক্ষমতা ও ৩০ এনএম টর্ক উৎপন্ন হয়। পাঁচ-গতির গিয়ারবক্স উপলব্ধ এতে।

স্ট্যান্ডার্ড ভার্সনে সাসপেনশনের দায়িত্ব পালন করতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবজর্বার দেওয়া হয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে ডুয়েল চ্যানেল এবিএস সহ দু’চাকায় ডিস্ক ব্রেক উপস্থিত। এছাড়া রয়েছে ট্র্যাকশন কন্ট্রোল এবং ব্লুটুথ কানেক্টিভিটি। রেট্রো থিমের মোটরসাইকেলটির লেজেন্ড এডিশনের মূল্য সামান্য বেশি রাখা হতে পারে। জানিয়ে রাখি, বর্তমানে Honda H’neas CB350 এবং CB 350RS-এর দাম যথাক্রমে ২.১৫ লাখ টাকা এবং ২.১৮ লাখ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥