Honda Elevate: একশো দিনে 20,000 বিক্রির মাইলস্টোন, বাজার কাঁপাচ্ছে হোন্ডার নয়া SUV

Published on:

Honda Elevate SUV Sale 20000 Units

শুধু সেডানের উপর ভরসা করে থাকলে ব্যবসা যে লাটে উঠবে, তা দেরিতে হলেও বুঝেছে হোন্ডা (Honda)। ভারতে এসইউভি (SUV) গাড়ির চাহিদা দেখে কার্যত লোভ সংবরণ করতে পারেনি তারা। গত সেপ্টেম্বর মাসে এদেশে জাপানি সংস্থাটি লঞ্চ করেছে Elevate। যা ভারতে তাদের প্রথম কম্প্যাক্ট এসইউভি। লঞ্চের ১০০ দিনের মধ্যেই গাড়িটি ২০,০০০ ইউনিট বিক্রি হয়েছে বলে জানিয়েছে কোম্পানি। এলিভেট এসইউভির হাত ধরেই ভারতে তাদের ভিত আরও মজবুত হবে বলে মনে করছে হোন্ডা।

Honda Elevate-এর বিক্রি 20,000 স্পর্শ করল

বাজারে গাড়িটির ব্যাপক চাহিদা ভবিষ্যতে নতুন পথের দিশা দেখাচ্ছে হোন্ডাকে। এই প্রসঙ্গে তাদের বক্তব্য, গত তিন মাসে মোট বিক্রির ৫০ শতাংশের বেশি অবদান রেখেছে এটি। গাড়িটি আগের বছরের তুলনায় এ বছরে সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত হোন্ডার ব্যবসা ১১ শতাংশ বাড়িয়েছে। কোম্পানি আরও জানিয়েছে যে, এলিভেটের সিভিটি অটোমেটিক মডেলটির চাহিদা সবচেয়ে বেশি।হোন্ডা কার্স ইন্ডিয়া লিমিটেডের ডিরেক্টর (মার্কেটিং ও সেলস) মুরাতা বলেন, “এলিভেটের দৃষ্টান্তমূলক মাইলফলক স্পর্শের কথা জানাতে পেরে আমরা উচ্ছ্বসিত। গাড়িটি আমাদের প্রত্যাশা বিস্ময়করভাবে পার করেছে।”

হোন্ডা এলিভেট তার বোল্ড ও মাসকুলিন ডিজাইনের জন্য পরিচিত। গাড়িটিতে রয়েছে শক্তিশালী ১.৫ লিটার i-VTEC পেট্রোল ইঞ্জিন। এটি সিক্স স্পিড ম্যানুয়াল এবং সেভেড-স্পিড সিভিটি অটোমেটিক ট্রান্সমিশন সমেত উপলব্ধ গাড়িটির সামনে ও পেছনে বড় জায়গা রয়েছে। উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS), অ্যাপেল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো, এলইডি হেডলাইট, ইলেকট্রিক সানরুফ ইত্যাদি। দাম ১১ লক্ষ থেকে ১৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

প্রসঙ্গত,ডিসেম্বর পর্যন্ত গাড়িটির ইন্ট্রোডাক্টরি মূল্য বৈধ থাকবে। নিজের দেশ জাপান সহ একাধিক দেশে এই এসইউভি মডেলটি রপ্তানি করছে হোন্ডা। গাড়িটির প্রতিপক্ষ হিসাবে ভারতের বাজারে রয়েছে – Kia Seltos, Hyundai Creta, Volkswagen Taigun, Skoda Kushaq, MG Astor, Maruti Suzuki Grand Vitara, Toyota Urban Cruiser Hyryder ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥