HomeAutomobileঅ্যাম্বাসেডর গাড়ির ইঞ্জিন খুলে বানানো হচ্ছে রসালো BBQ চিকেন, ভিড় জমছে খাদ্যরসিকদের

অ্যাম্বাসেডর গাড়ির ইঞ্জিন খুলে বানানো হচ্ছে রসালো BBQ চিকেন, ভিড় জমছে খাদ্যরসিকদের

হলুদ Ambassador গাড়ির বে'র অংশ পুরো খুলে ফেলে সেখানে গ্রিল ও বারবিকিউ সেটআপ বসিয়ে সুস্বাদু খাবার তৈরি করা হচ্ছে। সম্প্রতি এমনই ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

বহু বছর আগে উৎপাদন বন্ধ হলেও হিন্দুস্তান অ্যাম্বাসেডর (Hindustan Ambassador) এখনও নিজের অস্তিত্ব টিকিয়ে রেখেছে। ঐতিহ্যপূর্ণ এই গাড়ি ট্যাক্সি হিসাবে চালিয়ে আজও রুজি-রোজগার করছেন বহু মানুষ। আবার একটু ভিন্ন পথে হেঁটে খাদ্যরসিকদের খিদে মেটাচ্ছে এই অ্যাম্বাসেডর। একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, হলুদ রঙের এই গাড়ির ইঞ্জিন খুলে বনেটের নীচের অংশ বারবিকিউ (BBQ) গ্রিল হিসাবে ব্যবহার হচ্ছে। আসলে প্রচার তথা ক্রেতা টানতে নানান সৃজনশীল পন্থা অবলম্বন করতে দেখা যাচ্ছে স্ট্রিট ফুড বিক্রেতাদের। এটাও তার মধ্যে একটি।

Ambassador ট্যাক্সি বদলে গেল BBQ স্টেশনে

সম্প্রতি ইনস্টাগ্রামে এক ফুড ভ্লগার তার পেজ থেকে থেকে ইয়েলো ট্যাক্সির বারবিকিউ বা চিকেনের হরেক রোস্টেড আইটেম বানানোর ভিডিও পোস্ট করা হয়েছে। অ্যাম্বাসেডরের ইঞ্জিন বে’র অংশ পুরো খুলে ফেলে সেখানে গ্রিল ও বারবিকিউ সেটআপ বসানো হয়েছে। সেখানে দোকানের কর্মীদের ম্যারিনেটেড চিকেন বসাতে দেখা যাচ্ছে। রান্না হচ্ছে পুরো খোলা আকাশের নীচে।

ভিডিয়ো ক্লিপের ইনফরমেশন থেকে স্পষ্ট, ঘটনাটি কেরলের। পোস্টে দাবি করা হয়, এই বারবিকিউ স্টেশনের মালিক ‘Smoked BBQ Taxi’ নামে ফ্রাঞ্চাইজি দিতেও রাজি। অর্থাৎ মালিকের লক্ষ্য, হলুদ ট্যাক্সিতে বারবিকিউ বানানোর আইডিয়া থেকে গোটা একটা ব্র্যান্ড খুলে ফেলা। যদিও রাস্তার পাশের এই রান্নাঘরের ভবিষ্যৎ সম্পর্কে এখনই কোন ধারণা করা সম্ভব নয়।

ইদানিং ভারতে পুরনো গাড়িকে কিচেনে বদলে ফেলে ফুড ট্র্যাকের ব্যবসার একটি ট্রেন্ড চালু হয়েছে। আবার অনেকে বিলাসবহুল গাড়িতেই বিভিন্ন খাবার বিক্রি করছেন। ইতিমধ্যেই তেমন কিছু ভিডিও ভাইরাল হয়েছে। বিদেশে এমন প্রবণতা অনেক আগে থেকেই শুরু হয়। সেই ঢেউ এবার আছড়ে পড়েছে ভারতে। ক্রেতারাও খাওয়ার কিনতে লম্বা লাইনে দাঁড়াচ্ছেন। তাদের কাছে খাবারের স্বাদটাই সবচেয়ে আগে প্রাধান্য পাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular