iVoomi অবিশ্বাস্য বৈদ্যুতিক স্কুটার আনল, ফুল চার্জে 240 কিমি! দাম শুনলেই কিনতে ছুটবেন

Updated on:

iVoomi S1 Electric Scooter launched

আইভূমি এনার্জি (iVOOMi Energy) ভারতে একসাথে তিনটি নতুন মডেলের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল। তাদের S1 ব্র্যান্ডের আওতায় স্কুটারগুলি আনা হয়েছে। এদের নাম – S1 80, S1 100 ও S1 240। সকল শ্রেণীর ক্রেতাদের চাহিদা পূরণ করতে বিভিন্ন সেগমেন্টে মডেলগুলি আনা হয়েছে। এদের দাম ৬৯,৯৯৯ টাকা থেকে শুরু করে ১.২১ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

স্কুটারটির হাইলাইট বলতে সিঙ্গেল চার্জে এটি ২৪০ কিলোমিটার পথ চলতে পারবে বলে দাবি করা হয়েছে। যা এদেশে উপলব্ধ স্কুটারের মধ্যে এখনও পর্যন্ত সর্বাধিক রেঞ্জ বলেই মনে করা হচ্ছে। এদিকে বাজার চলতি S1 মডেলটির বিক্রি এখনও জারি রাখা হয়েছে। এর মূল্য ৮৫,০০০ টাকা (এক্স-শোরুম)।

iVOOMi S1 240 মডেলটি হল টপ-স্পেক ভ্যারিয়েন্ট। এটির রেঞ্জ ২৪০ কিমি। একটি ৪.২ কিলোওয়াট আওয়ার টুইন ব্যাটারি প্যাকের সাথে রয়েছে ২.৫ কিলোওয়াট মোটর। তুলনাস্বরূপ এন্ট্রি লেভেল S1 80-তে দেওয়া হয়েছে একটি ১.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যার রেঞ্জ ৮০ কিমি। আবার এতে উপস্থিত ২.৫ কিলোওয়াট ক্ষমতার মোটরটি থেকে ৫৫ কিমি প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ পাওয়া যাবে।

ইকো, রাইডার এবং স্পোর্ট – এই রাইডিং মোড সহ এসেছে এই তিন ভ্যারিয়েন্ট। এগুলি পিকক ব্লু, নাইট মেরুন এবং ডাস্কি ব্ল্যাক রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। এতে রয়েছে জিপিএস ট্র্যাকার এবং মনিটরিং সিস্টেম। ১ ডিসেম্বর, ২০২২ থেকে নতুন S1-এর বিক্রি শুরু করবে আইভূমি এনার্জি।

সঙ্গে থাকুন ➥