HomeAutomobileমাত্র 54,999 টাকায় লঞ্চ হল iVoomi S1 Lite ইলেকট্রিক স্কুটার, ফুল চার্জে...

মাত্র 54,999 টাকায় লঞ্চ হল iVoomi S1 Lite ইলেকট্রিক স্কুটার, ফুল চার্জে 85 কিমি রেঞ্জ

iVOOMi S1 Lite ইলেকট্রিক স্কুটার একদম সস্তায় ভারতে লঞ্চ হল। দুই ভ্যারিয়েন্টে এসেছে এটি। মিলবে আধুনিক ফিচার্স ও ভাইব্রান্ট কালার অপশন। দেশজুড়ে সংস্থার শোরুমে থেকে কিনতে পারবেন।

ইলেকট্রিক স্কুটার মার্কেট দিন দিন সমৃদ্ধ হয়ে উঠছে। সস্তা থেকে শুরু করে দামি, সব ধরনের মডেল আজ বাজারে উপলব্ধ। মধ্যবিত্ত ক্রেতাদের কথা বিবেচনা করে আইভুমি (iVOOMi) এবার ভারতে একটি সস্তা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল। iVOOMi S1 Lite নামের এই ই-স্কুটারটি দুই ধরনের ব্যাটারি অপশনে বেছে নেওয়া যাবে। Graphene ও Li-ion ভ্যারিয়েন্ট দুটি থেকে যথাক্রমে ৭৫ কিলোমিটার ও ৮৫ কিলোমিটার রেঞ্জ মিলবে বলে দাবি সংস্থার। প্রথমটির ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৭-৮ ঘন্টা সময় নিলেও টপ স্পেক iVOOMi S1 Lite Li-ion-এর লাগবে মাত্র ৪ ঘন্টা।

iVOOMi S1 Lite ইলেকট্রিক স্কুটারের স্পেসিফিকেশন ও ফিচার্স

iVOOMi S1 Lite-এর উভয় ভ্যারিয়েন্টে উপস্থিত একটি ১.২ কিলোওয়াট মোটর, যা থেকে সর্বোচ্চ ১.৮ কিলোওয়াট শক্তি ও ১০.১ এনএম টর্ক উৎপাদিত হবে। সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে অ্যাডজাস্টেবল স্প্রিং লোডেড সাসপেনশন। গতি কমানোর জন্য সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। Graphene ও Li-ion-এর বডি ওয়েট যথাক্রমে ১০১ কেজি ও ৮২ কেজি।

বিশেষ ফিচার্সের মধ্যে iVOOMi S1 Lite-এ দেওয়া হয়েছে ১৮ লিটার আন্ডারসিট স্টোরেজ, চার্জিংয়ের জন্য ইউএসবি পোর্ট, ও এলইডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। ছয়টি কালার অপশনে বেছে নেওয়া যাবে মডেলটি – পার্ল হোয়াইট, মুন গ্রে, স্কারলেট রেড, মিডনাইট ব্লু, ট্রু রেড এবং পিকক ব্লু।

iVOOMi S1 Lite আপাতত কয়েকটি নির্দিষ্ট রাজ্যের উপস্থিত কোম্পানির ডিলারশিপ নেটওয়ার্ক থেকে কেনা যাবে। যেমন মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাড়ু, তেলেঙ্গানা এবং রাজস্থান। Graphene ও Li-ion-এর দাম যথাক্রমে ৫৪,৯৯৯ টাকা ও ৬৪,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। পাশাপাশি লোনে কিনলে ১,৪৯৯ টাকার ইএমআই অফার করা হচ্ছে। মডেল দুটিতে যথাক্রমে ১৮ মাস ও ৩ বছরের ওয়ারেন্টি দিচ্ছে কোম্পানি।

RELATED ARTICLES

Most Popular