HomeAutomobileপুরনো দিনের স্মৃতি তাজা করতে আসছে Kawasaki W230 রেট্রো মোটরসাইকেল

পুরনো দিনের স্মৃতি তাজা করতে আসছে Kawasaki W230 রেট্রো মোটরসাইকেল

আসছে কাওয়াসাকির নতুন রেট্রো মোটরসাইকেল। নাম Kawasaki W230। এতে সংস্থার ভিন্টেজ ‘W’ সিরিজের ঘরানা বজায় রাখা হবে।

জাপানের প্রসিদ্ধ মোটরসাইকেল নির্মাতা কাওয়াসাকি (Kawasaki) বর্তমানে বিভিন্ন মডেলে আপডেট দেওয়ার পাশাপাশি নতুন টু হুইলার লঞ্চ করে চলেছে। কয়েকটি নতুন মডেল লঞ্চের মাধ্যমে ২০২৪ শুরু করেছিল জাপানি ব্র্যান্ডটি। এবারে একটি নতুন রেট্রো বাইক লঞ্চের পরিকল্পনা করেছে তারা। এটি হচ্ছে Kawasaki W230। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়, ‘W’ সিরিজের ঘরানা আসন্ন মডেলটিতেও পরিলক্ষিত হবে। ওল্ড স্কুল ডিজাইন ফুটিয়ে তোলা হবে এতে।

Kawasaki W230 লঞ্চ হতে চলেছে

Kawasaki W230-তে আপাদমস্তক রেট্রো ডিজাইন ফুটিয়ে তোলা হবে। এতে রয়েছে একটি গোলাকৃতি হেড ল্যাম্প এবং রাউন্ড ইন্ডিকেটর। ফুয়েল ট্যাঙ্কের ডিজাইন বাস্তবেই নজর কাড়ার মতো। দুধ সাদা রঙের ওপর ব্ল্যাক স্ট্রিপ রয়েছে। আবার হেড ল্যাম্প বেজেল, হ্যান্ডেল বার এগজস্ট সহ বিভিন্ন অংশে রয়েছে ক্রোমের ছোঁয়া।

Kawasaki W230-তে সামনে ১৮ ইঞ্চি ও পেছনে ১৭ ইঞ্চি হুইলে আছে ওয়্যার স্পোক। রেট্রো বৈশিষ্ট্য প্রকট করতে এই বাইকে দেওয়া হয়েছে অ্যানালগ ডায়েল। যেখানে স্পিড, রেভ, সহ রাইডিংয়ের বিভিন্ন প্রয়োজনীয় তথ্য ভেসে উঠবে। এছাড়া রয়েছে একটি অত্যাধুনিক ছোট ডিজিটাল ইনসেট। ক্লাস্টারে নিউট্রাল গিয়ার, এবিএস, হাই বিম সহ নানান তথ্য দেখা যাবে।

হার্ডওয়্যার সেটআপ হিসেবে Kawasaki W230-তে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার শক অ্যাবজর্বার। এবিএস ও দু’চাকায় ডিস্ক ব্রেক থাকছে। শক্তির উৎস হিসেবে রয়েছে একটি ২৩৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। এই একই ইঞ্জিন KLX230 সিরিজে ব্যবহার করা হয়েছে। এটি ভারতের বাজারে লঞ্চ হবে কিনা সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular