এনটর্ক-বার্গম্যান ভুলে যাবেন, Keeway-র এই মারকাটারি স্কুটারের রূপে মজতে আপনি বাধ্য, ভারতে কবে আসবে

Avatar

Published on:

Keeway vieste 300 xdv adventure scooter unveiled globally could launch in india

চীনের কিউজে মোটর গোষ্ঠী (QJ Motor Group)-র মালিকানাধীন হাঙ্গেরির ব্র্যান্ড কিওয়ে (Keeway) মারকাটারি ডিজাইনের নতুন স্কুটার Viesta 300 XDV-এর উপর থেকে পর্দা সরালো। ইউরোপের বাজারে উন্মোচিত এই মডেলটি, ভারত এবং আন্তর্জাতিক বাজারে বিক্রিত প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার Viesta 300-এর উপর ভিত্তি করে এসেছে। Viesta 300 XDV হল সংস্থার প্রথম অ্যাডভেঞ্চার স্কুটার। এতে রাগেড লুক ফুটিয়ে তুলতে ফিচার ব্যাপক আপগ্রেড করা হয়েছে।

Keeway Viesta 300 XDV আত্মপ্রকাশ করল

কারিগরি দিক থেকে Viesta 300 XDV ও Viesta 300-এর মধ্যে সেভাবে কোনো ফারাক নেই। নতুন মডেলের সামনের ডিজাইনটি অধিক চওড়া ও আকর্ষণীয়। সামনের অংশে রয়েছে টুইন এলইডি হেডল্যাম্প। ফুটরেস্টে আছে অ্যান্টি স্কিড স্টিল প্লেট, চওড়া হ্যান্ডেলবার ও বড় এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল।

অ্যাডভেঞ্চার স্কুটারের বৈশিষ্ট্য দিতে এতে উপস্থিত সিঙ্গেল পিস স্টেপ্ড স্যাডেল এবং লাগেজ বহনের ব্যবস্থা সহ গ্র্যাবরেল। আবার সাইড প্যানেলে ক্ল্যাডিং বিস্তৃত করা হয়েছে যাতে রাগেড লুক আরও বাড়ানো যায়। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে দেওয়া হয়েছে একটি ২৭৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। সিভিটি অটোমেটিক গিয়ারবক্স যুক্ত পাওয়ারট্রেন থেকে ৮,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৮.৪ বিএইচপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ২২ এনএম টর্ক উৎপন্ন হবে।

হার্ডওয়্যার হিসেবে Viesta 300 XDV-তে উপস্থিত ৯০ মিমি ট্রাভেল সহ KYB USD ফ্রন্ট ফর্ক এবং ৬৫ মিমি ট্রাভেল সহ ডুয়েল শক অ্যাবসর্বার। ১৩ ইঞ্চি অ্যালয় হুইল ও ডুয়েল পারপাস টায়ারে ছুটবে এটি। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ২৪০ মিমি এবং পেছনে ২২০ মিমি পেটাল ডিস্ক উপস্থিত। মাটি থেকে সিটের উচ্চতা 800 মিটার এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি।

আন্তর্জাতিক বাজারে Keeway Viesta 300 XDV দুই কালার অপশনে অফার করা হবে – হোয়াইট ও ব্লু। বাজারে এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে Honda ADV350। ভারতের বাজারে লঞ্চের সম্ভাবনা উজ্জ্বল হলেও সে সম্পর্কে এখনও কোনো বার্তা এসে পৌঁছায়নি। এদেশে কিওয়ে-এর টু-হুইলার বিক্রির দায়িত্ব সামলায় আদিশ্বর অটো রাইড ইন্ডিয়া (AARI)। এদেশে তাদের Viesta 300 মডেলটি ৩.২৫ টাকা এক্স-শোরুম মূল্যে বিক্রি করা হয়।

সঙ্গে থাকুন ➥