Benelli TNT 25 এর স্মৃতি ফিরিয়ে লঞ্চ হল নতুন বাইক, এ দেশেও কি পাওয়া যাবে

Published on:

2023 Benelli TNT25N launched Malaysia

২৫০ সিসির নেকেড স্পোর্টস বাইক সেগমেন্টে জনপ্রিয় নাম KTM 250 Duke। এবার এর সাথে পাল্লা দিতে মালয়েশিয়ার রাস্তায় হাজির হল 2023 Benelli TNT25N। রোড ট্যাক্স এবং ইন্সুরেন্সের খরচ বাদে মূল্য রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ২.৪২ লাখ টাকা। নতুন TNT25N মডেলটির ডিজাইন অনেকটাই Benelli 302S থেকে অনুপ্রাণিত।

ডিজাইন

বেনেলি TNT25N এর সামগ্রিক ডিজাইনের প্রসঙ্গে বলতে গেলে সামনের দিকেই রয়েছে সিঙ্গেল পড হেডলাইট। এছাড়াও বৃহদাকার ফুয়েল ট্যাংক এবং বাইকটির বডির কালারের সামনের ফিল্ডার যথেষ্ট আকর্ষণীয়। এক বিশেষ ধরনের স্প্লিট স্টাইলের অ্যালয় হুইল লাগানো হয়েছে এতে। এক পাশে রয়েছে উঁচু করা এগজস্ট পাইপ। স্পোর্টস সেগমেন্টের সঙ্গে সামঞ্জস্য রেখে এক টানা সিটের পরিবর্তে স্লিট টাইপ সিট ব্যবহার করা হয়েছে এই বাইকে।

ইঞ্জিন স্পেসিফিকেশন

বাইকটিতে ২৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন বর্তমান। ইঞ্জিন ঠান্ডা রাখার জন্য লিকুইড কুলিং প্রযুক্তি দেওয়া হয়েছে এতে। সাথে ছয় ধাপ যুক্ত গিয়ার বক্স উপলব্ধ। ইঞ্জিনটি ৯,২৫০ আরপিএম গতিতে ২৫ বিএইচপি শক্তি এবং ৮,০০০ আরপিএম গতিতে ২১.২ এনএম টর্ক উৎপাদন করতে পারে।

সাসপেনশন ও ব্রেক

কেটিএম ২৫০ ডিউক এর প্রতিদ্বন্দ্বী হিসেবে উপযুক্ত হার্ডওয়ার দেখতে পাওয়া যায় বেনেলির এই বাইকটিতে। TNT25N এর সামনের দিকে সাসপেনশনের দায়িত্ব সামলাতে ইউএসডি ফর্ক এবং পিছনের দিকে মনো শক অ্যাবজর্ভার দেওয়া হয়েছে। ব্রেকিং সেটআপ এর মধ্যে সামনের চাকায় ২৬০ মিমি ডিস্ক এবং পিছনের দিকে ২৪০ মিমি ডিস্ক নজরে আসে। ১৭ ইঞ্চির অ্যালয় হুইলের সঙ্গে টিউবলেস টায়ার উপলব্ধ। বাইকের সঙ্গে থাকা পেট্রল ট্যাংকের আয়তন ১৩.৫ লিটার। এর ওজন ১৫৫ কেজি এবং সিটের উচ্চতা ৭৮০ মিমি।

ভারতে একসময় TNT25 বেচত বেনেলি। এখন অবশ্য বিক্রি বন্ধ। এ দেশে নতুন 2023 TNT25N আসার বিষয়টি এখনো পর্যন্ত স্পষ্ট নয়। এমনকি সংস্থার তরফ থেকেও সেই ধরনের কোন আশ্বাসবাণী মেলেনি।

সঙ্গে থাকুন ➥