Aprilia RS 457: ইংরেজদের দেশ কাঁপাবে ভারতে তৈরি স্পোর্টস বাইক, হয়ে গেল লঞ্চ!

Published on:

Aprilia RS 457 launched UK

এবার ইংরেজরা চালাবে মেড-ইন-ইন্ডিয়া স্পোর্টস বাইক। সৌজন্যে ইতালির প্রিমিয়াম টু-হুইলার ব্র্যান্ড এপ্রিলিয়া। গত বছর ভারতে সংস্থাটি তাদের সবথেকে সস্তা রেসিং বাইক, Aprilia RS 457 লঞ্চ করেছিল। এটি দেশের বাজারে যথেষ্ট জনপ্রিয় হয়েছে। ভাল চাহিদা দেখে এবার ভারতে তৈরি RS 457 ইংল্যান্ডে লঞ্চ করল তারা। সেখানে ভারতীয় মুদ্রায় দাম প্রায় ৬.৮০ লক্ষ টাকা পড়ছে। আর এদেশে ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকটি কিনতে খরচ হয় ৪.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Aprilia RS 457: ইঞ্জিন স্পেসিফিকেশন ও ফিচার

Aprilia RS 457-এর ভিতরে ৪৫৭ সিসির প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ৯৪০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৭.৬ পিএস শক্তি এবং ৬৭০০ আরপিএমে ৪৩.৫ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। ছয় গতির গিয়ারববক্সের সঙ্গে রয়েছে স্লিপার ক্লাচ এবং অপশনাল বাই ডাইরেক্টরাল কুইক শিফটার।

বাইকটিতে সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনের দিকে উল্টানো ফর্ক ও পিছনে প্রিলোড অ্যাডজাস্টেবল মনোশক অ্যাবজর্ভার ব্যবহার করা হয়েছে। উভয় দিকেই রয়েছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। ব্রেকিং সিস্টেম হিসেবে সামনে ও পিছনে দুই চাকাতেই একটি করে ডিস্ক ব্রেক উপলব্ধ। এছাড়াও স্ট্যান্ডার্ড হিসেবে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস।

Aprilia RS 457: অন্যান্য ফিচার্স

Aprilia RS 457-এর সর্বত্রই এলইডি লাইট নজরে আসে। ৫ ইঞ্চির টিএফটি ডিসপ্লে ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের কাজ করে। ব্লুটুথ কানেক্টিভিটি সহ নেভিগেশন সিস্টেম, এবিএস, অ্যান্টি রোল সিস্টেম, ট্রাকশন কন্ট্রোল এবং তিনটি রাইডিং মোড উপলব্ধ রয়েছে এতে। বাইকটির ভারতীয় এবং আন্তর্জাতিক মডেল সবেতেই মোট তিনটি কালার স্কিম থাকছে। বর্তমানে মহারাষ্ট্রে পিয়াজিয়োর কারখানায় তৈরি হচ্ছে Aprilia RS 457 বাইকটি।

সঙ্গে থাকুন ➥