Scorpio, XUV ছেড়ে Mahindra-র এই গাড়ির দিকে সকলের নজর, বিক্রি হচ্ছে ধাই ধাই করে

Published on:

Mahindra Bolero Range Sale Record

এসইউভি (SUV) গাড়ির জগতে Mahindra Bolero নামটি অতি জনপ্রিয়। এর Standard ও Neo SUV দুই ভার্সনেরই সমান চাহিদা। সেপ্টেম্বরেও গাড়িটির বিক্রির ঊর্ধ্বমুখী গতি বজায় থাকলো। পরিসংখ্যান বলছে, গত মাসে গাড়ি দু’টি সম্মিলিতভাবে ৯,৫১৯ ইউনিট বিক্রি হয়েছে। যেখানে ২০২২-এর সেপ্টেম্বরে ৮,১০৮ ইউনিট বেচেছিল সংস্থা। ফলে এবারের বেচাকেনায় ১৬% অগ্রগতি ঘটেছে।

Mahindra Bolero ডিজেল ইঞ্জিন সহ অফার করা হয়

Mahindra Bolero এবং Bolero Neo উভয় মডেলই ডিজেল ইঞ্জিন সহ উপলব্ধ। স্ট্যান্ডার্ড বোলেরোতে একটি ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। যা থেকে সর্বোচ্চ ৭৫ এইচপি ক্ষমতা এবং ২১০ এনএম টর্ক উৎপন্ন হয়। অন্যদিকে, বোলেরো নিওর ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন থেকে ১০০ এইচপি ক্ষমতা এবং ২৬০ এনএম টর্ক পাওয়া যায়। দুটি গাড়ির ক্ষেত্রেই ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ার থাকছে।

প্রসঙ্গত, বোলেরো তিনটি ভার্সনে উপলব্ধ – B4, B6, এবং B6 (O)। কলকাতায় এদের অন-রোড দাম যথাক্রমে ১১.৩৭ লাখ, ১১.৬১ লাখ, ও ১২.৬৩ লাখ টাকা। অন্যদিকে, বোলেরো নিও উপলব্ধ চারটি ভ্যারিয়েন্টে – N4, N8, N10, ও N10 (O)৷ মূল্য ১১.২০ লাখ টাকা থেকে ১৪.১৮ লাখ টাকা পর্যন্ত গিয়েছে (অন-রোড, কলকাতা)।

স্ট্যান্ডার্ড বোলেরো এবং আরও প্রিমিয়াম বোলেরো নিওর রাগেড এসইউভি ডিজাইন চাহিদা বৃদ্ধির ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছে বলে ধরে নেওয়া যায়। তাছাড়া, মাহিন্দ্রার মতো সংস্থার ভরসা তো রয়েইছে। তবে দেখার মতো বিষয় হল, প্রতিটি গাড়ির কত ইউনিট বিক্রি হয়েছে, তা আলাদা করে প্রকাশ হয়নি। দু’টো মডেল মিলিয়েই হিসাব দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥