স্বাধীনতা দিবসে Mahindra-র বিশাল চমক, দুর্ধর্ষ লুকে হাজির নতুন Scorpio পিক আপ

Published on:

Mahindra Global Vision Pik Up Unveiled

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মাহিন্দ্রা (Mahindra) তাদের হট-সেলিং এসইউভি Scorpio N-কে অনুসরণ করে একটি কনসেপ্ট পিক-আপ ট্রাকের উপর থেকে পর্দা সরিয়েছে। গতকাল দক্ষিণ আফ্রিকার কেপটাউনে আয়োচিত ‘ফিউচারস্কেপ গ্লোবাল ইভেন্ট’-এ গাড়িটির উন্মোচন হয়েছে। নামকরণ করা হয়েছে – Mahindra Global Pik Up। পিক আপ ট্রাকটি আসিয়ান গোষ্ঠীভুক্ত দেশ, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ ও মধ্য আমেরিকা এবং ভারতে লঞ্চের ইঙ্গিত দিয়েছে মাহিন্দ্রা। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে তথা লাতিন ও গ্লোবাল এনক্যাপ থেকে ফাইভ স্টার সেফটি রেটিং আদায় করে নেওয়ার লক্ষ্যে Mahindra Global Pik Up এর ডিজাইন করা হয়েছে।

Mahindra Global Pik Up: চ্যাসিস ও পাওয়ারট্রেন

Global Vision Pik Up উচ্চ ক্ষমতার স্টিল ল্যাডার ফ্রেম চ্যাসিসের উপর নির্মিত। চাকায় গতি আনতে ২.২ লিটারের শক্তিশালী MHawk টার্বো ডিজেল ইঞ্জিন দেওয়া হয়েছে। যা থেকে ১৭০ বিএইচপি এবং ৪০০ এনএম টর্ক পাওয়া যাবে। ৬-স্পিড ম্যানুয়াল ও ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে এটি। আবার পিওর অফ-রোডিং এর জন্য ফোর হুইল ড্রাইভ অপশনে উপলব্ধ হবে গাড়িটি।

Mahindra Global Vision Pik Up

Mahindra Global Vision Pik Up : ফিচার্স

Zip, Zap, Zoom ও কাস্টম ড্রাইভ মোড সহ এসেছে গাড়িটি। 5G কানেক্টিভিটি, সেমি-অটোমেটিক পার্কিং, সিঙ্গেল-পেন সানরুফ, সেমি অটোমেটিক পার্কিং, ইত্যাদির মতো চোখধাঁধানো ফিচার রয়েছে এতে। এছাড়া সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের তালিকায় উপস্থিত অ্যাডাস (লেভেল-টু), অল অ্যারাউন্ড এয়ারব্যাগ প্রোটেকশন, ড্রাউজি ড্রাইভার ডিটেকশন, ইত্যাদি।

Mahindra Global Vision Pik Up : স্টাইলিং

নতুন মাহিন্দ্রা পিকআপ কনসেপ্টে এক ঝলকেই নজর কাড়বে। বোল্ড ফ্রন্ট প্রোফাইলে, সামনের কালো গ্রিল, ব্যাশ প্লেট সহ বাম্পার, ব্ল্যাক ফ্রেম দ্বারা আবৃত ফগ ল্যাম্প অ্যাসেম্বলি এবং বড় বনেট তাক লাগাবে। Mahindra Global Vision পিক-আপের পেছনে রয়েছে মাহিন্দ্রা ব্যাজিং সহ টেলবোর্ড, ভার্টিকালিস্ট স্ট্যাক টেলল্যাম্প, দুটি টো হুক সহ বাম্পার এবং একটি স্পেয়ার হুইল রয়েছে। এক্সপ্যান্ডেড হুইলবেস বড় লোড বেড বহনে সক্ষম করেছে। পিক আপ ট্রাকটি সংস্থা কবে নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥