Mahindra Scorpio: স্করপিও ঝড়ে বেসামাল দেশের গাড়ি বাজার, বড় নজির ছুঁল মাহিন্দ্রা

Avatar

Published on:

mahindra-scorpio-n-hits-1-lakh-production-milestone

এসএউভি (SUV) গাড়ি তৈরিতে বহু বছর ধরেই মাহিন্দ্রা (Mahindra) নিজেদের পারদর্শীতা দেখিয়ে আসছে। তাই তাদের গাড়ির চাহিদাও যথেষ্ট বেশি।Scorpio, Bolero, Thar-এর মত জনপ্রিয় মডেলগুলি এনে বাজারে সাড়া ফেলে দিয়েছে তারা। ফেব্রুয়ারি শুরু হতেই এবার Scorpio-N এর নতুন মাইলফলক স্পর্শ করার খবর ঘোষণা করল সংস্থা। লঞ্চের মাত্র দু’বছরের মধ্যেই নতুন প্রজন্মের স্করপিওর এক লক্ষ ইউনিট উৎপাদন করেছে মাহিন্দ্রা।

Mahindra Scorpio-N-এর নতুন মাইলস্টোন

মাহিন্দ্রার এই ফ্ল্যাগশিপ মডেলটির ওয়েটিং পিরিওড বর্তমানে বাকিদের তুলনায় সর্বাধিক। সময়ের সাথে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে বেস্ট-সেলিং মডেলের তকমা জিতে নিয়েছে এটি। বর্তমান ভ্যারিয়েন্ট অনুযায়ী Mahindra Scorpio-N-এর দাম ১৩.২৬-২৪.৫৪ লাখ টাকা (এক্স-শোরুম)। পরিসংখ্যান বলছে মডেলটি প্রতি মাসে গড়ে ৮,০০০-এর বেশি ইউনিট বিক্রি হয়।

আবার স্করপিও-এন এর সাথে বিক্রি বাড়াতে অবদান রেখেছে Scorpio Classic SUV মডেলটি। জানুয়ারিতে মাহিন্দ্রা ৪৩,০০০-এর বেশি এসইউভি গাড়ির চাবি নয়া ক্রেতাদের হাপে তুলে দিতে পেরেছে। যা ২০২৩-এর জানুয়ারির তুলনায় ৩১% বেশি। ভারতের বাজারে উপলব্ধ গাড়িগুলির মধ্যে অন্যতম নিরাপদ চার চাকা হচ্ছে Scorpio-N। গ্লোবাল এনক্যাপ-এর ক্র্যাশ টেস্টে এটি ৫-স্টার রেটিং পেয়েছিল।

৬ ও ৭ আসন সংখ্যায় বেছে নেওয়া যায় Mahindra Scorpio-N। এর চারটি ট্রিম উপলব্ধ, যথা – Z2, Z4, Z6 ও Z8। স্করপিও গাড়িতে রয়েছে বডি-অন ফ্রেম চ্যাসিস ও রিয়ার-হুইল ড্রাইভ সেটআপ সহ ৪x৪ পাওয়ারট্রেন। ২.০ লিটার টার্বো-পেট্রোল ও ২.২ লিটার ডিজেল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যায় গাড়িটি।

এই একই পাওয়ারট্রেন XUV700 ও Thar-এও রয়েছে। Scorpio-N-এর ডিজেল ইঞ্জিন মডেলটি আবার দুটি টিউনে বেছে নেওয়া যায়। ১৩০ বিএইচপি ও ৩০০ এনএম এবং ১৭২ বিএইচপি ও ৪০০ এনএম। ৬-গতির ম্যানুয়াল গিয়ারবক্সেও এটি কেনা যায়। যদিও হায়ার-ট্রিমে আছে ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক অপশন। পেট্রোল মডেলের আউটপুট ২০০ বিএইচপি ও ৩৮০ এনএম টর্ক। এটিও ৬-গতির ম্যানুয়াল গিয়ারবক্স এবং ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক অপশনে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥