এখন বুক করলে গাড়ির চাবি আসবে 1 বছর পর, তুমুল চাহিদায় আজব সঙ্কটে Mahindra

Published on:

Mahindra Scorpio n waiting period reaches over a year in india

লঞ্চের পর থেকেই ক্রেতামহলে নতুনভাবে উদ্দীপনার সৃষ্টি করেছে Mahindra Scorpio N। এমনকি তাগড়াই এসইউভি (SUV) পছন্দ করেন, এমন মানুষের রাতের ঘুম কাড়তেও বাকি রাখেনি এটি। এদেশের বাজারে বিভিন্ন ভ্যারিয়েন্ট অনুযায়ী গাড়িটির বর্তমান বাজারমূল্য ১৩.০৫ লক্ষ থেকে ২৪.৫২ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উচ্চ মূল্য হওয়া সত্ত্বেও Scorpio N কিনতে উপচে পড়ছে ভিড়। যত দিন যাচ্ছে, জমে থাকা বুকিংয়ের সংখ্যাটি ততই পাহাড় প্রমাণ হচ্ছে। তাই বর্তমানে গাড়িটির ওয়েটিং পিরিয়ড ৫২ সপ্তাহে পৌঁছেছে। অর্থাৎ বুকিং করার পর গাড়ির চাবি হাতে পেতে প্রায় এক বছরের একটু বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে ক্রেতাদের। Mahindra Scorpio N-এর কেন এত জনপ্রিয়তা? কী রয়েছে এতে? চলুন দেখে নেওয়া যাক।

Mahindra Scorpio N : পাওয়ারট্রেন ও ফিচার্স

Scorpio N দুই ধরনের ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যায় – ২.০ লিটার গ্যাসোলিন এবং ২.২ লিটার ডিজেল। পেট্রোল ইঞ্জিন থেকে ১৫৮ বিএইচপি শক্তি এবং ৩৮০ এনএম টর্ক উৎপন্ন হয়। অন্যদিকে ডিজেল ইঞ্জিনের বিভিন্ন ভ্যারিয়েন্ট থেকে ১৩০ বিএইচপি ও ৩০০ এনএম এবং ১৭৩ বিএইচপি ও ৩০০ এনএম টর্ক পাওয়া যায়। উভয় মোটরের সাথে ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স উপলব্ধ। আবার গাড়িটি ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পেও বেছে নেওয়া যায়।

১৭৩ বিএইচপি শক্তি উৎপাদনকারী ডিজেল ইঞ্জিন মডেলটিতে ফোর হুইল ড্রাইভ অপশন রয়েছে। তবে স্ট্যান্ডার্ড হিসেবে এতে রিয়ার হুইল ড্রাইভ উপলব্ধ। মাহিন্দ্রার এই এসইউভি-তে রয়েছে ক্রুজ কন্ট্রোল, ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, ছয়টি এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, ওয়্যারলেস ফোন চার্জিং ইত্যাদি।

Mahindra Scorpio N পিকআপ ট্রাক কনসেপ্ট মডেল

১৫ ই আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন দক্ষিণ আফ্রিকার কেপটাউনে মাহিন্দ্রা তাদের নতুন Mahindra Scorpio N পিকআপ ট্রাকের উন্মোচন করার কথা জানিয়েছে। কনসেপ্ট মডেলে আত্মপ্রকাশ করবে গাড়িটি। প্রতি বছরের ন্যায় এবারের ১৫ আগস্টেও সংস্থার তরফে ক্রেতাদের জন্য চমক থাকছে। টিজার থেকে এটি স্পষ্ট যে আসন্ন গাড়িটি ডিজাইনে Mahindra Scorpio N-এর থেকে অনুপ্রাণিত।

Z121 কোড-নেমের মডেলটি Scorpio N-এর একই প্লাটফর্মের উপর ভিত্তি করে আসবে, তবে এর হুইলবেস হবে দীর্ঘতর। লঞ্চের প্রসঙ্গে এখনো কোনো বার্তা এসে না পৌঁছালেও অনুমান করা হচ্ছে ২০২৫-এর শুরুতে এটি বাজারে হাজির করা হবে। এদেশে যার প্রতিপক্ষ হিসাবে রয়েছে Toyota Hilux ও Isuzu V-Cross।

সঙ্গে থাকুন ➥