Mahindra Thar 5 Door: বাজার কাঁপাতে আসছে নতুন মাহিন্দ্রা থার, দাম কেমন হবে

Published on:

Mahindra Thar 5 door price launch soon expected engine specs features price

ইদানিং লাইফস্টাইল এসইউভি গাড়ির বাজারে বেচাকেনায় নতুন জোয়ার আসতে শুরু করেছে। উক্ত সেগমেন্টে জনপ্রিয় মডেলগুলি হল Mahindra Thar, Force Gurkha ও Maruti Suzuki Jimny 5-door। মারুতির দেখাদেখি এবারে মাহিন্দ্রা তাদের পাঁচ দরজার থার আনার জন্য মরিয়া হয়ে উঠেছে। ইতিমধ্যেই তারা মডেলটির উন্নয়নে হাত লাগিয়েছে বলে জল্পনা শোনা যাচ্ছে। Mahindra Thar 5-door চলতি মাসেই ভারতের বাজারে লঞ্চ হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। চলুন তার আগে অফ-রোডার এসইউভি মডেলটি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Mahindra Thar 5-door : ডিজাইন

ডিজাইনের প্রসঙ্গে বললে আসন্ন ৫-ডোর থার-এ থাকছে একটি নতুন ফ্রন্ট গ্রিল, এলইডি ফগ ল্যাম্প, এলইডি হেড লাইট ও ডিআরএল। আশা করা হচ্ছে গাড়িটি নতুন অ্যালয় হুইল, রিডিজাইন টেললাইট এবং নয়া কালার স্কিম সমেত হাজির হবে। হার্ডটপ ভ্যারিয়েন্টে আসতে পারে গাড়িটি।

Mahindra Thar 5-door : ইন্টেরিয়র

মাহিন্দ্রা থার ৫-ডোর মডেলের কেবিনে ডুয়েল টোন থিমের ড্যাশবোর্ডের দেখা মিলতে পারে। এছাড়া একটি বৃহত্তর টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ফ্রন্ট রো-তে আর্ম রেস্ট, কন্ট্রোল সমেত লেদারে মোড়ানো স্টিয়ারিং হুইল ও সার্কুলার এসি ভেন্ট দেওয়া হতে পারে।

Mahindra Thar 5-door : ইঞ্জিন স্পেসিফিকেশন

Thar 5-door বিদ্যমান ইঞ্জিন সমেত হাজির হবে বলে আশা করা হচ্ছে। ৩-দরজা ভার্সনের মতো এতেও থাকতে পারে একটি ২.২ লিটার ডিজেল ও একটি ২.০ লিটার টার্বো পেট্রল ইঞ্জিনের বিকল্প। প্রথমটি থেকে ১৩০ বিএইচপি শক্তি এবং ৩০০ এনএম টর্ক উৎপন্ন হয়। যেখানে দ্বিতীয়টির আউটপুট ১৫২ বিএইচপি এবং ৩২০ এনএম।

Mahindra Thar 5-door : আনুমানিক দাম

Mahindra Thar 5-door লঞ্চের পর এটি সংস্থার লাইনআপে Thar ও XUV700-এর মাঝামাঝিতে স্থান পাবে। অনুমান করা হচ্ছে আসন্ন ৫ দরজা ভার্সনের থারের দাম ১৫ লক্ষ টাকা থেকে শুরু করে ২২ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত পৌঁছতে পারে।

সঙ্গে থাকুন ➥