পুজোর আগে ক্রেতাদের ডাবল ঝটকা, স্করপিওর পর Thar-এর দাম বাড়াল Mahindra

Published on:

Mahindra Thar Becomes Expensive in India

মেঠো-পাথুরে পথ অনায়াসে পাড়ি দিতে সক্ষম Mahindra Thar ভারতের বাজারে অন্যতম সস্তার অফ-রোডার গাড়ি হিসেবে পরিচিত। কিন্তু পুজোয় ঢাকে কাঠি পড়ার আগে এই খানাখন্দ চষে বেড়ানো মডেলটির দাম বাড়ানোর কথা ঘোষণা করল মাহিন্দ্রা (Mahindra)। জানিয়ে রাখি, ইতিমধ্যেই Scorpio N, XUV700 ও Scorpio Classic-এর দাম বাড়িয়েছে সংস্থা। ভ্যারিয়েন্ট অনুযায়ী ৪৩,৫০০ টাকা পর্যন্ত দামী হয়েছে থার।

Mahindra Thar-এর দাম বাড়ল

মাহিন্দ্রা থার-এর AX(O) হার্ড-টপ ডিজেল MT ও LX হার্ড-টপ ডিজেল MT RWD ভার্সন দুটিই আগের থেকে ৪৩,৫০০ টাকা দামী হয়েছে। এন্ট্রি-লেভেল LX হার্ড-টপ পেট্রোল AT RWD মডেলের দর বেড়েছে ২৮,০০১ টাকা। এছাড়া অন্যান্য ভ্যারিয়েন্টের দাম ১৬,২০০ টাকা করে বেড়েছে। মাহিন্দ্রার অফিসিয়াল ওয়েবসাইটে এখন থার-এর দাম ১০.৯৮ লক্ষ টাকা থেকে শুরু দেখাচ্ছে। এবং টপ-এন্ড মডেলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১৬.৯৩ লক্ষ টাকা। দুটিই এক্স-শোরুম মূল্য অনুযায়ী।

Mahindra Thar একাধিক কনফিগারেশনে অফার করা হয়। তিন ধরনের ইঞ্জিনের বিকল্পে কেনা যায় গাড়িটি। যার মধ্যে আছে – বেস RWD ভ্যারিয়েন্টে ১.৫ লিটার D117 CRDe ডিজেল ইঞ্জিন, যা থেকে ১১৭ বিএইচপি শক্তি ও ৩০০ এনএম টর্ক পাওয়া যায়। ২.২ লিটার mHawk130 CEDe ডিজেল ইঞ্জিন থেকে উৎপন্ন হয় ১৩০ বিএইচপি ও ৩০০ এনএম টর্ক। আবার ২.০ লিটার mStallion150 TGDi পেট্রোল ইঞ্জিনের হমতা ১৫০ বিএইচপি ও ৩০০ এনএম।

Thar-এর ১.৫ লিটার মডেলটি ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনে উপলব্ধ। যেখানে ২.২ ও ২.০ লিটার মডেল দুটি ৬-স্পিড ম্যানুয়াল ও ৬-স্পিড টর্ক কনভার্টার অপশনে কেনা যায়। গাড়িটি মোট পাঁচটি কালারে বেছে নেওয়া যায়। প্রসঙ্গত, ২০২০ থেকে Thar গাড়িটি মাহিন্দ্রার একটি সফলতম মডেল। ২০২৪-এ এর পাঁচ দরজা ভার্সন আসতে চলেছে। এতে বর্তমান মডেলের ইঞ্জিন দেওয়া হলেও, টিউনিং আলাদা করা হবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥