Mahindra Thar EV: দাঁড়িয়ে শুধু দেখতে হবে, থার ইলেকট্রিকের ডিজাইন চূড়ান্ত, দাম কেমন হতে পারে

Updated on:

Mahindra Thar EV Design

ভারতের অন্যতম জনপ্রিয় লাইফস্টাইল এসইউভি (SUV) হিসেবে সুপরিচিত Mahindra Thar। গাড়িটির অনুরাগীর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। তবে পরিবেশবান্ধব যানবাহনের বাড়বাড়ন্তের মহেন্দ্রক্ষণে উদ্বুদ্ধ মাহিন্দ্রা (Mahindra) তাদের এই অফ-রোডার ‘বাদশাহ’-র ইলেকট্রিক ভার্সন লঞ্চ করতে চলেছে। গত ১৫ আগস্ট দক্ষিণ আফ্রিকায় এক মেগা ইভেন্টে Thar EV উন্মোচিত হয়েছিল। এবার গাড়িটির ডিজাইন পেটেন্ট নিয়ে ফেলল সংস্থা।

Mahindra Thar EV গাড়ির ডিজাইন ফাইনাল

মাহিন্দ্রার INGLO প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি গাড়িটি ২০২৬ সালের মধ্যেই বাজারে আসতে পারে। লঞ্চের পর গাড়িটির নাম Mahindra Thar.e অথবা Thar EV রাখা হবে। যদিও এখনও পর্যন্ত মেকানিক্যাল স্পেসিফিকেশন সম্পর্কে কিছুই জানায়নি সংস্থা। যে কারণে অনুরাগীদের জানার আগ্রহ দ্বিগুণ বেড়েছে।

কারদেখো-এর রিপোর্ট অনুযায়ী, থার ইলেকট্রিকের ডিজাইনের জন্য পেটেন্ট দায়ের করেছে মাহিন্দ্রা। বলা হয়েছে, গত ১০ আগস্ট এই পেটেন্ট দাখিল হয়েছিল। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে যে প্রটোটোইপ মডেলটি আত্মপ্রকাশ করেছিল, সেই ডিজাইনই চূড়ান্ত করেছে সংস্থা।

ইলেকট্রিক এসইউভিটিতে স্কয়ার এলইডি হেডল্যাম্প ও টেল ল্যাম্প থাকবে। এছাড়া পেছনের দরজায় স্পেয়ার হুইল এবং ফ্লের্ড হুইল আর্চ থাকছে। যা থারের বর্তমান মডেলেও দেখা যায়। কেবিনের ভেতর ছিমছাম ডিজাইনের ড্যাশবোর্ডের মাঝখানে টাচস্ক্রিন এবং একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের দেখা মিলবে। সূত্রের দাবি, মাহিন্দ্রা তাদের এই গাড়িটির দাম ২৫ লক্ষ টাকার কাছাকাছি ধার্য করতে পারে।

সঙ্গে থাকুন ➥