ঘুম উড়বে প্রতিপক্ষদের, Mahindra Thar নতুন অবতারে লঞ্চ হতে পারে এই মাসেই

Avatar

Published on:

Mahindra Thar 5-door launch date

দীর্ঘদিন ধরেই মাহিন্দ্রার (Mahindra) পাঁচ দরজার লাইফস্টাইল এসইউভি থার (Thar) নিয়ে নানান জল্পনা শোনা যাচ্ছিল। এবারে এক সূত্র মারফত দাবি করা হয়েছে যে, ফেব্রুয়ারিতেই ভারতের বাজারে পা রাখতে পারে এটি। তিন দরজার থার যেভাবে বাজার দাপিয়ে বেড়াচ্ছে ৫-ডোর মডেলটিও ততোধিক জনপ্রিয়তা অর্জন করবে বলে আশাবাদী মাহিন্দ্রা। জানা গেছে, আসন্ন মডেলটির দৈর্ঘ্য চার মিটারের বেশি হবে। সংস্থার লাইনআপে Scorpio N ও ফ্ল্যাগশিপ XUV700-এর মাঝামাঝিতে অবস্থান করবে। অনুমান করা হচ্ছে, Mahindra Thar 5-door এর দাম ১৪ লক্ষ টাকা থেকে শুরু হতে পারে।

Mahindra Thar 5-door ফেব্রুয়ারিতে লঞ্চ হতে পারে

এর আগে মাহিন্দ্রা থার ৫-ডোর এর ড্যাশবোর্ডের ছবি ফাঁস হয়েছিল। ব্ল্যাক ভার্সনের বদলে এতে বাদামি রঙের ইন্টেরিয়র থিম দেখা পাওয়া গিয়েছিল। আবার এতে ইনফোটেনমেন্ট স্ক্রিনের জন্য বৃহত্তর বরাদ্দ জায়গা রয়েছে। যদিও বাদবাকি লেআউট তিন দরজা ভার্সনের সাথে অভিন্ন বলা যায়।

ডিজাইনে পরিবর্তন বলতে পাঁচ দরজা ভার্সনের থার-এ থাকছে একটি নতুন ডিজাইনের ফ্রন্ট গ্রিল, নয়া ফ্রন্ট ও রিয়ার বাম্পার, নিউ অ্যালয় হুইল ডিজাইন, নতুন এলইডি টেল লাইট। এছাড়া Thar 5-door-এ সিঙ্গেল পেন সানরুফ দেওয়া হতে পারে বলেও অনুমান করা হচ্ছে।

এগিয়ে চলার শক্তি জোগতে গাড়িটি ২.০ লিটার mStallion টার্বো পেট্রোল এবং ২.২ লিটার mHawk ডিজেল ইঞ্জিন বিকল্পে হাজির হবে। ফাইভ-ডোর ভার্সনটি আগের মতো ল্যাডার ফ্রেম চ্যাসিসে ভিত্তি করেই আসবে। তবে এতে থাকছে দ্বিতীয় প্রজন্মের চ্যাসিস। যা Scorpio N -এও ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥