Mahindra: টাটার ঘুম কাড়বে মাহিন্দ্রা, নতুন বছরে আনছে দুর্ধর্ষ ফিচার্সের বৈদ্যুতিক গাড়ি

Published on:

Mahindra XUV400 Pro Electric SUV launch soon

নিজেদের একমাত্র ইলেকট্রিক এসইউভি (SUV) XUV400-এর নতুন Pro ভার্সন আনতে চলেছে তারা। খুব ভালোভাবেই বোঝা যাচ্ছে যে, এতে ফিচার এবং স্পেসিফিকেশন স্টান্ডার্ড মডেলটির তুলনায় আরও উন্নততর হবে। Tata Nexon EV, MG ZS EV-কে টক্কর দিতেই আসছে Mahindra XUV400 Pro।

নতুন Mahindra XUV400 Pro ফিচার্স

২০২৩-এর প্রারম্ভে মাহিন্দ্রা তাদের প্রথম ইলেকট্রিক এসইউভি XUV400 লঞ্চ করেছিল। এখন বিদ্যমান EC ও EL ভ্যারিয়েন্টের সাথে EC Pro ও EL Pro বিক্রি করা হবে, নাকি রিপ্লেস করবে, এখন সেটাই দেখার বিষয়। ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, আসন্ন প্রো ভ্যারিয়েন্টে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে দেখা মিলবে রিয়ার এসি ভেন্ট এবং ওয়্যারলেস অ্যান্ড্রয়েড ও অ্যাপেল কারপ্লে প্রযুক্তি যুক্ত ১০.২৫ ইঞ্চি ইনফোটেনমেন্ট সিস্টেমর মতো চাহিদাপূর্ণ ফিচার্সের।

অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে থাকতে পারে অ্যাড্রোনক্স কানেক্ট ইউআই, অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্টেন্ট, ওয়্যারলেস চার্জার, ওসিপিআই ইন্টিগ্রেশন সহ ইউএসবি চার্জিং পোর্ট, এবং ফুল ডিজিটাল ১০.২৫ ইঞ্চি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়া থাকতে পারে ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল।

Mahindra XUV400 Pro ডিজাইন আপডেট

মাহিন্দ্রা XUV400 Pro-এর ডিজাইনের বিষয়ে সম্যক ধারণা দেয়নি। তাই এটি বিদ্যমান মডেলটির সদৃশ হবে নাকি XUV300-এর মতো ফেসলিফ্ট অবতারে হাজির হবে, তা এখনই স্পষ্টত বলা সম্ভব নয়। উল্লেখ্য, XUV300 ও XUV400-এর মধ্যে কাঠামোগত কোন ফারাক নেই। পার্থক্য বলতে বৈদ্যুতিক মডেলটিতে ব্ল্যাংক অফ ফ্রন্ট গ্রিল এবং ইউনিক এলইডি ডিআরএল উপস্থিত।

Mahindra XUV400-এর হুডের নিচে থাকা ইলেকট্রিক মোটর থেকে ১৪৮ এইচপি ও ৩১০ এনএম টর্ক উৎপন্ন হয়। EC Pro ভ্যারিয়েন্টে দেওয়া হতে পারে একটি ৩৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যেখানে EL Pro-তে থাকতে পারে একটি ৩৯.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। টপ-স্পিড হবে প্রতি ঘন্টায় ১৫০ কিলোমিটার।

Mahindra XUV400 Pro ব্যাটারি চার্জিং স্পিড

একটি ডিসি ফাস্ট চার্জার দ্বারা নতুন মডেলের ব্যাটারি ০-৮০% চার্জ হতে ৫০ মিনিট সময় লাগবে। তবে একটি অপশনাল ৭.২ কিলোওয়াট চার্জারে সম্পূর্ণ চার্জ হতে ৬.৫ ঘন্টা এবং ৩.৩ কিলোওয়াট চার্জারে সম্পূর্ণ চার্জ হতে ১৩ ঘন্টা নেবে।

সঙ্গে থাকুন ➥