Mahindra XUV400 Pro: দুর্ধর্ষ গাড়ি আনল মাহিন্দ্রা, তেল না খেয়েই টানা 456 কিমি যাবে

Published on:

Mahindra XUV400 Pro Launched India

ভারতের বৈদ্যুতিক গাড়ির বাজারে এখনও সেভাবে সাড়া জাগাতে পারেনি এসইউভি স্পেশালিস্ট মাহিন্দ্রা (Mahindra)। যেখানে তাদের প্রতিদ্বন্দ্বী Tata Motors বাজার কাঁপাচ্ছে। লড়াইয়ের ময়দানে একটিমাত্র মডেল XUV400 নিয়ে প্রতিপক্ষদের রোখা এককথায় অসম্ভব। তাই ক্রেতাদের হৃদস্পন্দন বাড়িয়ে আজ XUV400-এর আরও উন্নত Pro ভার্সন লঞ্চ করল দেশীয় সংস্থাটি। দাম রাখা হয়েছে ১৫.৪৯ লাখ থেকে ১৭.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)। ২১,০০০ টাকার টোকেন মূল্যে বুকিং করা যাচ্ছে। ১ ফেব্রুয়ারি থেকেই ডেলিভারি চালুর প্রতিশ্রুতি নিয়ে এসেছে Mahindra XUV400 Pro।

Mahindra XUV400 Pro : ডিজাইন ও ফিচার্স

জানিয়ে রাখি, Mahindra XUV400 Pro-এর এই ইন্ট্রোডাক্টরি মূল্য ৩১ মে, ২০২৪ পর্যন্ত বৈধ থাকবে। নতুন মডেলটির কেবিনে একাধিক আপডেট দেওয়া হয়েছে। আবার নতুন বাটন এবং নব যোগ করার উদ্দেশ্যে নয়া ড্যাশবোর্ড নজরে পড়েছে। উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে এতে উপস্থিত ডুয়েল জোন অটো ক্লাইমেট কন্ট্রোল, একটি ১০.২৫ ইঞ্চি টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম (স্ট্যান্ডার্ড ভার্সনে রয়েছে ৭.০ ইঞ্চি ইউনিট), ১০.২৫ ইঞ্চি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ডিসপ্লে এবং নতুন থ্রি স্পোক ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল।

গাড়ির আভিজাত্য বাড়াতে ফুল ব্ল্যাক ইন্টেরিয়ার কালার স্কিম দেওয়া হয়েছে। এতে ব্ল্যাক ও বেজের সহাবস্থান নজরে পড়েছে। অন্যান্য ফিচার্সের তালিকায় উপস্থিত অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে, রিয়ার এসি ভেন্ট, পঞ্চাশটি AdrenoX কানেক্টেড কার ফিচার, ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, ওয়্যারলেস ফোন চার্জিং, স্টিয়ারিং মাউন্টেড অডিও কন্ট্রোল, সিক্স স্পিকার অডিও সিস্টেম, রিভার্স ক্যামেরা, অটো হেডলাইট ও ওয়াইপার, ইলেকট্রিক্যালি ফোল্ডেবল উইং মিরর এবং স্মার্টওয়াচ কানেক্টিভিটি।

Mahindra XUV400 Pro: ব্যাটারি ও চার্জার

XUV400-এর ড্রাইভট্রেন নিয়েই হাজির হয়েছে প্রো ভার্সন। ভ্যারিয়েন্ট তিনটি – EC Pro, EL Pro (৩৪.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি), and EL Pro (৩৯.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি)। রেঞ্জ যথাক্রমে ৩৭৫ কিলোমিটার ও ৪৫৬ কিলোমিটার। সঙ্গে যথাক্রমে ৩.৩ কিলোওয়াট এবং ৭.২ কিলোওয়াট এসি চার্জার মিলবে।

Mahindra XUV400 Pro : দাম

Mahindra XUV400 Pro-এর EC Pro ভ্যারিয়েন্টের দাম ১৫.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। যেখানে টপ-স্পেক EL Pro-এর ৩৪.৫ ও ৩৯.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক যুক্ত মডেলটি কিনতে খরচ হবে যথাক্রমে ১৬.৭৪ লাখ ও ১৭.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥