Maruti, Hyunai, Tata-র পথে হেঁটে 1 জানুয়ারি থেকে গাড়ির দাম বাড়াবে এই সংস্থা

Updated on:

MG increase price all models from 1 January 2023

ব্রিটিশ গাড়ি নির্মাতা এমজি মোটর (MG Motor)-এর ভারতীয় শাখা এদেশে তাদের সমস্ত মডেলের মূল্য বৃদ্ধির ঘোষণা করল। ২০২৩ এরা ১ জানুয়ারি থেকেই যা সমগ্র দেশে কার্যকর হবে। দর বৃদ্ধির পরিমাণ সর্বাধিক ৯০,০০০ টাকা পর্যন্ত। বর্তমানে এমজি এদেশে Hector, Hector Plus, ZS EV, Astor ও Gloster গাড়িগুলি বিক্রি করে। এদের প্রতিটির দামই বাড়ানো হয়েছে। উল্লেখ্য, ইতিমধ্যেই জানুয়ারির প্রথম দিন থেকেই গাড়ির দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে টাটা, হুন্ডাই, মারুতি, রেনোর মতো সংস্থা।

এদিকে ব্রিটিশ সংস্থাটি ২০২৩-এর অটো এক্সপো-তে Hector facelift মডেল লঞ্চের পরিকল্পনা করছে। নতুন প্রজন্মের হেক্টর এসইউভি গাড়িটিকে ভারতের রাস্তায় একাধিকবার টেস্টিং চলাকালীন দেখা গেছে। যার সামনে আছে একটি বড় নতুন ডায়মন্ড আকৃতির গ্রিল ও ফ্রন্ট বাম্পার।

এমজি হেক্টর ফেসলিফ্টের কেবিনের প্রসঙ্গে বললে এতে থাকবে একটি ১৪ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এবং একটি ৩-স্পোক বিশিষ্ট স্টিয়ারিং হুইল। সুরক্ষা জনিত ফিচারের মধ্যে পরবর্তী প্রজন্মের হেক্টর এসইউভি অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা ADAS সহ হাজির হবে।

কারিগরি প্রসঙ্গে বললে MG Hector facelift তিনটি ইঞ্জিনের বিকল্পে হাজির হবে – ২.০ লিটার ডিজেল, ১.৫ লিটার টার্বো-পেট্রোল এবং একটি ১.৫ লিটার মিল্ড হাইব্রিড মিল। এতে ৬-স্পিড ম্যানুয়াল এবং ডিসিটি ট্রান্সমিশন উপলব্ধ থাকবে। পাশাপাশি সংস্থাটি ২০২৩-এর অটো এক্সপো-তে MG Air EV ও হ্যাচব্যাক MG 4 লঞ্চ করতে পারে।

সঙ্গে থাকুন ➥