Odysse E2GO: এক চার্জেই 100 কিমি, খুব সস্তায় নতুন ই-স্কুটার বাজারে হাজির, চালাতে লাইসেন্সও লাগবে না

Avatar

Published on:

Odysse Graphene E2GO Launched

ব্যাটারি স্কুটার দিনদিন নিজের ফ্যানবেস বাড়াচ্ছে। আগামীতে বাজারে শুধু এই পরিবেশবান্ধব মডেল থাকবে বলে স্বপ্নে বিভোর কোম্পানিগুলি। যার থেকে অনুপ্রাণিত হয়ে তারা নিজেদের পোর্টফোলিও সম্প্রসারিত করে চলেছে। এবারে যেমন ওডিসি ইলেকট্রিক ভেহিকেলস (Odysse Electric Vehicles) তাদের E2GO ইলেকট্রিক স্কুটারের নয়া গ্রাফিন (Graphene) ভ্যারিয়েন্ট লঞ্চ করল। Graphene E2GO মডেলটির দাম ৬৩,৬৫০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

Graphene E2GO-এর খুঁটিনাটি

Graphene E2GO ছ’টি রঙের বিকল্পে হাজির করা হয়েছে – ম্যাট ব্ল্যাক, কমব্যাট রেড, স্কারলেট রেড, টিল গ্রীন, অ্যাজিওর ব্লু এবং কমব্যাট ব্লু। এর ব্যাটারিটি ৮ ঘন্টা ধরে সম্পূর্ণ চার্জ করলে ১০০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করা হয়েছে। কোম্পানি জানিয়েছে, তাদের এই টু-হুইলারটি চালাতে কোন ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশনের প্রয়োজন পড়বে না। ফিচার হিসেবে রয়েছে ইউএসবি চার্জিং, অ্যান্টিথেফ্ট লক এবং কিলেস ডিজিটাল স্পিডোমিটার।

ওডিসি ইলেকট্রিক ভেহিকেলস তাদের নতুন ইলেকট্রিক স্কুটারে তিন বছরের ওয়ারেন্টি অফার করছে। এই প্রসঙ্গে সংস্থার সিইও নেমিন ভোরা বলেছেন, “E2GO-র Graphene ভ্যারিয়েন্ট আমাদের উদ্ভাবনী, গুণগত মান এবং সস্তার ইলেকট্রিক স্কুটারের সাক্ষ্য বহন করে। স্টাইল ও পারফরম্যান্সের সাথে কোন রকম আপস না করে সাশ্রয়ী মূল্যে ভারতীয় রাইডাররা ইলেকট্রিক স্কুটার চালানোর অভিজ্ঞতা পাবেন বলে আমাদের বিশ্বাস।”

পূর্বে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট (Flipkart)-এর সাথে গাঁটছড়া বাঁধার কথা ঘোষণা করেছিল ওডিসি। ফলে অনলাইনে তাদের ইলেকট্রিক স্কুটারের অগ্রিম বুকিং ও কেনার সুবিধা পান ক্রেতারা। নতুন গ্রাফিন ভ্যারিয়েন্টের ক্ষেত্রেও যার অন্যথা হয়নি। ফ্লিপকার্ট থেকে বর্তমানে এটি অর্ডার করা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥