Ola Electric-এর নতুন স্কুটারের ছবি দেখুন, পুজোয় ঘুরে বেড়ানোর জন্য পারফেক্ট, দাম কেমন

Avatar

Published on:

Ola S1 X E-Scooter 1st unit rolls out

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর নতুন লঞ্চ হওয়া S1 X বৈদ্যুতিক স্কুটার বুক করেছেন? এবার খুব শীঘ্রই ডেলিভারি পাওয়ার জন্য প্রস্তুত থাকুন। কারণ সংস্থার সবচেয়ে সস্তা এই স্কুটাররের প্রথম লট ফিউচারফ্যাক্টরি থেকে তৈরি হয়ে বেরিয়েছে। ওলার প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগরওয়াল একটি ছবি পোস্ট করে বিষয়টি সর্বসমক্ষে এনেছেন। কারখানার বাইরে তৈরি হয়ে বেরোনো Ola S1 X-এর সাথে ছবি তোলেন তিনি ও তাঁর তিন সহকর্মী। উল্লেখ্য, এ বছর স্বাধীনতা দিবসের দিন ৯০,০০০ টাকা এক্স-শোরুম মূল্যে লঞ্চ হয়েছিল স্কুটারটি।

S1 X-এর ডেলিভারি শীঘ্রই শুরু করবে Ola

Ola S1 X তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। এগুলিতে ভিন্ন ক্ষমতার ব্যাটারি বর্তমান। সংস্থা জানিয়েছে, লঞ্চের মাত্র কয়েক সপ্তাহের মধ্যে তাদের এই নতুন মডেল ও S1-এর আপডেট ভার্সন সম্মিলিতভাবে ৭৫,০০০-এর বেশি বুকিং পেয়েছে।

Ola S1 X দুই ধরনের ব্যাটারি প্যাক সমেত বেছে নেওয়া যায় – ২ ও ৩ কিলোওয়াট আওয়ার। টপ-স্পেক S1 X+ ভ্যারিয়েন্টটিতে একটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি অফার করা হয়েছে। এটি ১.০৯ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে লঞ্চ হয়েছে। এই দাম স্কুটারগুলির ইন্ট্রোডাক্টরি প্রাইস বলে জানিয়েছিল কোম্পানি। ২১ আগস্ট পর্যন্ত বৈধ ছিল এটি।

এর আগে ওলা জানিয়েছিল তাদের সবচেয়ে সস্তার S1 X+এর ডেলিভারি সেপ্টেম্বর থেকেই চালু করা হবে। ৯৯৯ টাকার বিনিময়ে S1 X-এর বুকিং নিচ্ছে সংস্থা। যার ডেলিভারি আবার ডিসেম্বর থেকে শুরু করার কথা জানিয়েছে ওলা। দ্বিতীয় প্রজন্মের প্লাটফর্মের ওপর ভিত্তি করে এসেছে নতুন S1 Pro ও S1 Air। সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে টুইন শক অ্যাবজর্বার উপস্থিত। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে দেওয়া হয়েছে দু’চাকায় ড্রাম ব্রেক।

৩ কিলোওয়াট আওয়ার ভার্সনের Ola S1 X ফুল চার্জে ১৫১ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করা হয়েছে। অন্যদিকে Ola S1 X+ এর টপ স্পিড ৯০ কিমি/ঘন্টা এবং এটি ০-৪০ কিমি/ঘন্টার গতি তুলতে ৩.৩ সেকেন্ড সময় নেবে। মাল্টি টোন ডিজাইনে অফার করা হয়েছে এটি। এতে রয়েছে হেডল্যাম্প কাউল, সার্কুলার মিরর এবং নতুন ডিসপ্লে। অ্যালয় হুইলের পরিবর্তে দেওয়া হয়েছে স্টিল রিম। এছাড়া রয়েছে ৩৪ লিটার বুট স্পেস এবং ফ্ল্যাট ফ্লোর।

সঙ্গে থাকুন ➥