99,999 টাকায় দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক মোটরসাইকেল, এক ফোঁটা তেল না খেয়েই 130 কিমি ছুটবে

Updated on:

Pure EV ecoDryft Electric Motorcycle Launched

জাঁকজমকপূর্ণ ভাবে ভারতে লঞ্চ হয়েছে দেশের সবচেয়ে সস্তার ইলেকট্রিক মোটরসাইকেল Pure EV ecoDryft। দিল্লিতে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের ভর্তুকি ধরে এর দাম পড়বে ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। কমিউটার ই-বাইকটি মোট চারটি রঙের বিকল্পে হাজির করা হয়েছে – ব্ল্যাক, গ্রে, ব্লু এবং রেড। পিওর ইভি (Pure EV)-র জানিয়েছে তাদের এই মোটরবাইকটি হায়দ্রাবাদের কারখানায় সম্পূর্ণ নির্মিত হয়েছে। আসুন ecoDryft-এর সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Pure EV ecoDryft দাম

দিল্লিতে সরকারের ভর্তুকি ধরে Pure EV ecoDryft মোটরসাইকেলটির দাম পড়ছে ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। যদিও সমগ্র ভারতে এর মূল্য ১,১৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এদিকে অন-রোড প্রাইস বিভিন্ন রাজ্যের আরটিও-র মাশুলের উপর নির্ভর করছে। সংস্থার দাবি ইতিমধ্যেই তারা দক্ষিণ এশিয়া, আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে টু-হুইলার সরবরাহ করে।

Pure EV ecoDryft পারফরম্যান্স

মোটরসাইকেলটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৭৫ কিলোমিটার। এবং তিনটি ড্রাইভিং মোড সহ সিঙ্গেল চার্জে এটি ১৩০ কিলোমিটার পর্যন্ত অতিক্রম করতে সক্ষম। ecoDryft-এ দেওয়া হয়েছে একটি ৩.০ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। যা AIS 156 শংসাপত্র প্রাপ্ত। এতে রয়েছে স্মার্ট বিএমএস, ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি ৩ কিলোওয়াট মোটর।

নতুন কমিউটার বাইকের প্রসঙ্গে পিওর ইভি-র সহ প্রতিষ্ঠাতা এবং প্রধান কার্যনির্বাহী আধিকারিক রোহিত ভাদেরা বলেন, “টেস্ট ড্রাইভ এবং ক্রেতাদের প্রতিক্রিয়া জানতে গত দু’মাস আগে থেকে আমরা ১০০-র বেশি ডিলারশিপে ইকোড্রিফ্ট-এর ডেমো মডেল মোতায়েন করা শুরু করেছি। এখন ই-বাইকটির বুকিং চলছে। মার্চের প্রথম সপ্তাহ থেকেই গ্রাহকদের ডেলিভারি দেওয়া আরম্ভ হবে।”

সঙ্গে থাকুন ➥