Rolls Royce Spectre: ভারতে আসছে রোলস রয়েস-এর প্রথম EV, দাম শুনলে মাথা ঘুরবে!

Avatar

Published on:

Rolls Royce Spectre EV India launch date

প্রিমিয়াম গাড়ির দুনিয়ায় রোলস-রয়েস (Rolls-Royce) একটি কিংবদন্তি নাম। এই ব্রিটিশ গাড়ি নির্মাণকারী সংস্থাটি লাক্সারি মডেল তৈরিতে হাত পাকিয়েছে। ভারতে এবারে নতুন ইনিংস শুরু করছে কোম্পানি। আগামী ১৯ জানুয়ারি অর্থাৎ সামনের সপ্তাহে দেশের বাজারে প্রথম ইলেকট্রিক গাড়ি Spectre EV লঞ্চ করছে তারা। বলার অপেক্ষা রাখে না, প্রিমিয়াম ঘরানা আসন্ন মডেলটিতেও প্রত্যক্ষ করা যাবে।

লঞ্চ হচ্ছে Rolls-Royce Spectre EV

Rolls-Royce Spectre EV দাম সাধারণ মানুষের হাতের নাগালের বাইরেই হবে বলে অনুমান করা হচ্ছে। এর মূল্য ৭ থেকে ৯ কোটি টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। গত বছর নভেম্বরে রিপোর্টে দাবি করা হয়েছিল, এ বছর চেন্নাইয়ের কোম্পানিটি Spectre লঞ্চ করতে চলেছে। বাস্যাম যুবরাজ নামক চেন্নাইয়ের একজন কনস্ট্রাকশন ব্যবসায়িক গাড়িটি প্রথম মডেলের ক্রেতা।

রোলস-রয়েসের অল লাক্সারি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হয়েছে Spectre EV। উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে এতে উপস্থিত দুটি দরজা। গাড়িটি চার আসন সংখ্যায় এসেছে। আইসি মডেলের চাইতে এর ভেতর ও বাইরের ডিজাইনের বেশ কিছু নতুনত্বের দেখা মিলবে। যেমন সামনে একটি প্রথাগত গ্রিল,

Rolls-Royce Spectre EV স্বাভাবিকভাবেই একটি উচ্চ ক্ষমতার ব্যাটারি প্যাক সমেত হাজির হবে। একবার সম্পূর্ণ চার্জে যা ৫৩০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ প্রদানে সক্ষম হবে বলে দাবি করা হয়েছে। বিশেষজ্ঞদের মতে সংস্থার প্রথম ইলেকট্রিক গাড়িটিকে এদেশের ক্রেতারা সাদর অভ্যর্থনা জানাবেন।

সঙ্গে থাকুন ➥