Auto News: আগামী সপ্তাহে লঞ্চ হবে একঝাঁক নতুন গাড়ি এবং বাইক, আপনি কোনটা কিনবেন

Published on:

Upcoming Car & Bike Next Week

পুজোয় ঢাকে কাঠি পড়তে আর অল্প কিছুদিনের অপেক্ষা। অনেকেই কেনাকাটা আরম্ভ করে দিয়েছেন। পোশাক-আশাক থেকে গাড়ি, সবকিছুর বিক্রিতেই জোয়ার আসতে চলেছে। এই সুযোগ হাতছাড়া করতে নারাজ দেশের অটোমোবাইল কোম্পানিগুলি। তাই ফোর হুইলার থেকে টু-হুইলার সকল সংস্থাই উৎসবের মরসুমকে লক্ষ্য করে নিজেদের সম্ভার বাড়িয়ে নিতে উদ্যোগী হয়েছে। আগামী সপ্তাহে দেশে লঞ্চ হতে চলেছে একাধিক গাড়ি-বাইক। চলুন আসন্ন মডেলগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Kawasaki Ninja ZX-4R

১১ সেপ্টেম্বর নতুন Ninja ZX-4R লঞ্চ করতে চলেছে কাওয়াসাকি। ফোর সিলিন্ডার যুক্ত মোটরসাইকেলের মধ্যে এটি সংস্থার সবচেয়ে সস্তা মডেল হবে। এতে রয়েছে একটি ৩৯৯ সিসি, ফোর সিলিন্ডার, ৬-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন। যা থেকে উৎপন্ন হবে ৭৮ বিএইচপি শক্তি এবং ৩৭.৬ এনএম টর্ক। চারটি রাইডিং মোড সমেত পেছে নেওয়া যাবে – স্পোর্ট, রোড, রেইন ও রাইডার (কাস্টমাইজেবল)। ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন সহ ৪.৩ ইঞ্চি টিএফটি স্ক্রিনের মাধ্যমে মোড পরিবর্তন করা যাবে।

Tata Nexon Facelift SUV

এ মাসের ১৪ তারিখ ভারতে নতুন Nexon facelift SUV লঞ্চ করছে টাটা মোটরস। এটি তাদের বেস্ট সেলিং এসইউভি। ইতিমধ্যেই ১১,০০০ টাকার বিনিময়ে শুরু হয়েছে বুকিং। এসইউভি মডেলটি বাহিরের ডিজাইন এবং কেবিনে বড়সড় আপডেট পেয়েছে। আবার ফিচার্স লিস্টেও নতুন সংযোজন হয়েছে। গাড়িটির প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে – Maruti Suzuki Brezza, Hyundai Venue, Kia Sonet ইত্যাদি।

Tata Nexon EV Facelift

পেট্রল ভার্সনের মতো একই দিনে Tata Nexon EV facelift-এর দাম ঘোষণা হবে। বর্তমানে একুশ হাজার টাকার বিনিময়ে গাড়িটির বুকিং গ্রহণ করা হচ্ছে। আইসিই ভার্সনের মত বৈদ্যুতিক মডেলটিও একাধিক আপডেট পেয়েছে। Curvv Concept থেকে অনুপ্রেরণা পেয়েছে গাড়িটি। ফিচারের তালিকায় থাকছে ভেহিকেল-টু-ভেহিকেল এবং ভেহিকেল-টু-লোড চার্জিং ফেসিলিটি।

Mercedes EQE

১৫ সেপ্টেম্বর জার্মান অটো জয়েন্ট মার্সিডিজ লঞ্চ করছে তাদের ফুল ইলেকট্রিক এসইউভি EQE। এদেশে এটি সংস্থার তৃতীয় ইলেকট্রিক এসইউভি মডেল। বাকি দুটি গাড়ি হল – EQB SUV ও EQS ইলেকট্রিক সেডান। Mercedes EQE এর আন্তর্জাতিক মডেলে রয়েছে ৯০.৬ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। মোট তিনটি ভ্যারিয়েন্টে বিক্রি করা হয় গাড়িটি।

সঙ্গে থাকুন ➥