Tata Nexon এর দাপটে বাকিরা দিশেহারা, জনপ্রিয়তায় ফের শীর্ষে

Updated on:

Top 10 SUV November 2022

প্রকাশিত হল নভেম্বরে ভারতে সর্বাধিক বিক্রিত প্রথম দশটি এসইউভি (SUV) গাড়ির তালিকা। যেখানে দেখা গেছে বরাবরের ন্যায় সেরার শিরোপা ধরে রেখেছে সাব কম্প্যাক্ট এসইউভি Tata Nexon। গত মাসে মোট ১৫,৮৭১ ইউনিট বিক্রি হওয়ার কারণে এটি তালিকার শীর্ষস্থানে অধিষ্ঠান করছে। ২০২১-এর ওই মাসে গাড়িটির ৯,৮৩১ ইউনিট বেচেছিল টাটা। ফলে বিক্রিতে ৬১% বৃদ্ধি প্রত্যক্ষ করা গেছে। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে Hyundai Creta। গেল মাসে মোট ১৩,৩২১ নতুন ক্রেতার হদিশ পেয়েছে গাড়িটি।

তালিকার তিন নম্বরে জায়গা করে নিয়েছে Tata Punch। গত মাসে মোট ১২,১৩১ ইউনিট বিক্রি হয়েছে এটি। আগের বছর নভেম্বরে বিক্রির সংখ্যা ৬,১১০ থাকায়, এবারের বেচাকেনায় ৯৯ শতাংশ উত্থান ঘটেছে। বর্তমানে এটি হল দেশের সর্বাধিক সুরক্ষিত গাড়ি। NCAP-র থেকে পাঁচ তারা মানপত্র আছে এর ঝুলিতে।

​চতুর্থ স্থানের দখলদার Maruti Suzuki Brezza। আগের মাসে এটির ১১,৩২৪টি মডেল বিক্রি হয়েছে। এরপর তালিকায় স্থান পেয়েছে Hyundai Venue। নভেম্বরে মোট ১০,৭৩৮ ক্রেতার হাতে গাড়িটির চাবি তুলে দিতে পেরেছে হুন্ডাই। ষষ্ঠ স্থানে ঠাঁই পেয়েছে Kia Seltos। আগের বছর নভেম্বরে যেখানে এর ৮,৮৫৯ ইউনিট বিক্রি হয়েছিল, সে জায়গায় গত মাসে গাড়িটির ৯,২৮৪টি মডেল বেচাকেনা হয়েছে।

সপ্তম স্থানে রয়েছে কিয়ার অপর একটি মডেল Sonet। গেল মাসে মোট ৭,৮৩৪ ক্রেতা বাড়ি নিয়ে এসেছে গাড়িটি। নভেম্বরে ৬,৪৫৫ ইউনিট বেচাকেনার ফলে অষ্টম স্থানের দখলদার Mahindra Scorpio। আগের বছরের ওই সময়ের তুলনায় এবারে ৯২% বিক্রিতে বৃদ্ধি ঘটেছে। নবম ও দশম স্থানে জায়গা করে নিয়েছে যথাক্রমে Mahindra XUV300 ও Mahindra XUV700। এদের বেচাকেনার অঙ্ক যথাক্রমে ৫,৯০৩ ও ৫,৭০১ ইউনিট।

সঙ্গে থাকুন ➥