Maruti Suzuki Top 3 Cars: জনপ্রিয়তা দেখে অন্যরা ইর্ষান্বিত, মারুতির এই তিন গাড়ি সুপারহিট

Updated on:

Top 3 Best Selling Maruti Suzuki Cars in October 2022

এবছর অক্টোবরে ভারতের যাত্রীবাহী গাড়ির বাজারের চিত্রটি ছিল ভীষণই চেনা। প্রতিবারের মতো এবারেও সর্বেসর্বা হয়ে বিরাজমান মারুতি সুজুকি (Maruti Suzuki)। গত মাসে সংস্থার অন্দরমহলেও প্রতিযোগিতা ছিল দেখবার মতো। সর্বাধিক বিক্রির প্রথমের সারিতে দেখা গিয়েছে সংস্থার অতি জনপ্রিয় হ্যাচব্যাক মডেলগুলিকে। এই প্রতিবেদনে মারুতি সুজুকি-র সর্বাধিক বিক্রিত প্রথম তিনটি হ্যাচব্যাক মডেল সম্পর্কে আলোচনা রইল।

Maruti Suzuki Swift

সর্বাধিক বিক্রিত হ্যাচব্যাক গাড়ির তালিকার তৃতীয় স্থানে রয়েছে Maruti Suzuki Swift। অক্টোবরে গাড়িটি মোট ১৭,২৩১ জন ক্রেতা বাড়ি নিয়ে এসেছেন। যেখানে আগের বছর ওইসময়ে বেচাকেনার অঙ্ক ছিল ৯,১৮০ ইউনিট। ফলে এবারের বিক্রিবাটাতে ৮৮% উত্থান ঘটেছে।

Maruti Swift একটি ১.২ লিটার কে-সিরিজ পেট্রোল ইঞ্জিনে ছোটে। যা থেকে ৮৯ বিএইচপি শক্তি এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড ম্যানুয়াল অথবা এএমটি গিয়ারবক্স। আবার গাড়িটি সিএনজি ভার্সনেও উপলব্ধ।

Maruti Suzuki WagonR

মারুতির গত মাসে দ্বিতীয় বেস্ট-সেলিং মডেলটি হল WagonR। গত বেশ কিছু মাস ধরে এটিই ছিল সংস্থার সর্বাধিক বিক্রি হওয়া যাত্রী গাড়ি। একাধিক ইঞ্জিন এবং গিয়ারবক্সের বিকল্পে বেছে নেওয়া যায় গাড়িটি। এর সিএনজি ভার্সনের গ্রাহকের সংখ্যাও নেহাত কম নয়। গত মাসে গাড়িটি মোট ১৭,৯৪৫ ইউনিট বিক্রি হয়েছে। আবার ২০২১-এর অক্টোবরে বিক্রিবাটার সংখ্যা ১২,৩৩৫ থাকায় বিক্রিতে এবারে ৪৫% বৃদ্ধি ঘটেছে।

Maruti Suzuki Alto

বর্তমানে বিক্রির নিরিখে মারুতি তথা দেশের গাড়ি বাজারে শীর্ষস্থানের দখলদার Maruti Suzuki Alto। সম্প্রতি Alto K10-এর আপডেটেড মডেল লঞ্চ করেছে সংস্থা। যা সংস্থার নতুন প্ল্যাটফর্ম কে-সিরিজ ইঞ্জিনের ওপর ভিত্তি করে এসেছে। ফলে লাফিয়ে বাড়ছে বিক্রি। গত মাসে মোট ২১,২৬০ জন ক্রেতার হাতে গাড়িটির চাবি তুলে দিয়েছে মারুতি সুজুকি। আগের বছর ওই সময়ে বিক্রিবাটার পরিমাণ ১৭,৩৮৯ ইউনিট থাকায় এবারের বিক্রিতে ২২ শতাংশ বৃদ্ধি ঘটেছে।

সঙ্গে থাকুন ➥