নতুন গাড়ি কিনছেন? এই 5 গাড়িতে ওয়েটিং পিরিয়ড নেই, আজ কিনলে কাল ডেলিভারি

Avatar

Published on:

Top 5 cars in india with almost zero waiting period

দুর্গাপুজো কিংবা নবরাত্রি দিয়ে যে উৎসবের সূচনা হয়েছিল, দীপাবলির পর এখন তা মধ্য গগনে। উৎসবের আনন্দের মুহূর্তে নতুন গাড়ি কিংবা অন্যান্য কিছু ঘরে আনার কথা ভাবেন অনেকেই। নির্মাতা কিংবা ডিলাররা এই সুযোগ কাজে লাগিয়ে ক্রেতা টানতে নিয়ে আসে হরেক রকম অফার। ফলও মিলছে হাতেনাতে। গত মাসে গাড়ি বিক্রি বিপুল হারে বেড়েছে। চাহিদার রেশ নভেম্বর পর্যন্ত বজায় থাকবে বলে আশা করা যায়।

তবে চাহিদার তুলনায় উৎপাদন তথা যোগান কম থাকায় কিছু মডেল বুকিং করার পর হাতে চাবি পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় গ্রাহকদের। এই দীর্ঘ ওয়েটিং পিরিয়ড অনেক সময় বেশ ভোগান্তির। তবে আপনি যদি নতুন গাড়ির চাবি খুব দ্রুত হাতে পেতে চান সে ক্ষেত্রেও অপশন রয়েছে অনেক। এই প্রতিবেদনে আমরা এমন পাঁচটি গাড়ির সন্ধান দেব, যেগুলির ক্ষেত্রে ওয়েটিং পিরিয়ড প্রায় নেই বললেই চলে।

Tata Tiago

তালিকায়য় প্রথমেই রয়েছে ভারতের অন্যতম জনপ্রিয় হ্যাচব্যাক Tata Tiago। কম্প্যাক্ট ও বাস্তবিক ডিজাইন, অত্যাধুনিক ফিচার, ফোর স্টার সেফটি রেটিং এবং সর্বোপরি তিন সিলিন্ডার যুক্ত ১.২ লিটারের শক্তিশালী ইঞ্জিন এই গাড়ির প্লাস পয়েন্ট। সঙ্গে ফাইভ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স অপশন রয়েছে। পেট্রোলের পাশাপাশি সিএনজি ভ্যারিয়েন্টও উপলব্ধ রয়েছে। বুকিং করার পর প্রায় সঙ্গে সঙ্গেই ডেলিভারি পাওয়া যায় বলে জনপ্রিয়তার নিরিখে উপরের দিকে রয়েছে টাটা টিয়াগো।

Hyundai Grand i10 Nios

টাটা টিয়াগোর মতো এক সারিতেই রয়েছে Hyundai Grand i10 Nios। পেট্রোল এবং সিএনজি দুই ধরনের ইঞ্জিন অপশনে উপলব্ধ হুন্ডাইয়ের এই হ্যাচব্যাক। ট্রান্সমিশন সিস্টেমে ম্যানুয়াল এবং অটোমেটিক দুই-ই পাবেন আপনি। এই গাড়িটি কেনার কথা স্থির করলে হাতে চাবি পেতে বেশি দিন অপেক্ষা করার প্রয়োজন নেই।

Maruti Suzuki Jimny

আচ্ছা আপনি কি গাড়ি নিয়ে দূর-দূরান্ত যাওয়ার কথা ভাবছেন? তবে এই মুহূর্তে ভারতের বাজারে অন্যতম সেরা অফ রোড এসইউভি হল- Maruti Suzuki Jimny। পাঁচ দরজা বিশিষ্ট জিমনি গত জানুয়ারি মাসে অটো এক্সপো ইভেন্টে ভারতে আত্মপ্রকাশ করেছে। ১.৫ লিটারের পেট্রোল ইঞ্জিন যুক্ত মারুতি সুজুকি জিমনি Zeta এবং Alpha ট্রিমে বেছে নেওয়া যায়। ওয়েটিং পিরিয়ড যথেষ্ট নগণ্য।

Renault Kwid

এ দেশের ছোট গাড়ির বাজারে দীর্ঘদিনের খেলোয়াড় Renault Kwid। সময়ের সঙ্গে তাল মিলিয়ে ফরাসি গাড়ি নির্মাতা তার এই জনপ্রিয় গাড়িতে এনেছে নানাবিধ পরিবর্তন। পুরনো ৮০০ সিসির ইঞ্জিন বদলে নতুন মডেলে যুক্ত হয়েছে ১.০ লিটার পেট্রোল ইঞ্জিন। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দেবে ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন। রেনো কুইডের ওয়েটিং পিরিয়ড প্রায় নেই বললেই চলে।

Skoda Kushaq

Skoda Kushaq গাড়ি হিসাবে বেশ টেকসই এবং ভরসাযোগ্য। ২০২১ সালে ভারতে লঞ্চ হওয়ার পর অতি অল্প সময়ের মধ্যেই স্কোডার বেস্ট সেলিং মডেলে পরিণত হয়েছে এটি। ১.০ লিটারের এবং ১.৫ লিটার ইঞ্জিন অপশন রয়েছে এতে। পরিষ্কার করে বলতে গেলে জার্মানির ফোক্সভাগেন গোষ্ঠীর ইন্ডিয়া ২.০ পরিকল্পনার রূপায়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে Skoda Kushaq। এই গাড়ির সব কটি ট্রিমের ওয়েটিং পিরিয়ড কম থাকার কারণে ডেলিভারি পেতে খুব একটা বেশি দিন অপেক্ষা করার দরকার নেই।

সঙ্গে থাকুন ➥