Top 5 Electric Cycles: ফুল চার্জে 85 কিমি, সেরা ফিচারের এই ই-সাইকেলগুলি আপনার অপেক্ষায়

Updated on:

Top 5 Electric Cycles in India

কম দূরত্বের যাতায়াতের জন্য ইলেকট্রিক সাইকেলের তুলনা প্রায় হয় না বললেই চলে। সাধ্যের মধ্যে কম খরচে ভ্রমণের জন্য এই ধরনের ব্যাটারি চালিত সাইকেলের জুড়ি মেলা ভার। তাছাড়াও স্বাস্থ্য সচেতন মানুষেরা সাম্প্রতিককালে এদের প্রতি বেশি আকৃষ্ট হচ্ছেন। বর্তমানে বাজারে রয়েছে প্রচুর ই-সাইকেলের অপশন। তবে তাদের মধ্যে সেরা ফিচার রয়েছে, এমন মডেলের সংখ্যা নগণ্য। তাই পাঠকদের জন্য এই প্রতিবেদনে রইল পাঁচটি বৈদ্যুতিক বাই-সাইকেলের সন্ধান, যাদের বৈশিষ্ট্য সেরার সেরা।

BattRE Electric Mobility Montra: ( দাম ৪০,৭০০ টাকা)

অ্যাডভেঞ্চারের শখ থাকলে BattREMontra আপনার জন্য একদম উপযুক্ত সাইকেল। এন্ট্রি লেভেলের এই বৈদ্যুতিক সাইকেলের সামনে রয়েছে সাসপেনশন, ডুয়েল পারপাস টায়ার এবং এবং ডিস্ক ব্রেক (উভয় চাকায়)। ২১ স্পিড গিয়ারযুক্ত যুক্ত Shimano ট্রান্সমিশন সিস্টেম একে চলার শক্তি যোগাবে। তাছাড়াও সাথে আছে প্যাডেল সিস্টেম। সাইকেলটির মধ্যে রয়েছে রিমুভেবল ১৩ অ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি ও ২৫০ ওয়াটের বৈদ্যুতিক মোটর।

Toutche Electric Heileo M200: (দাম ৫৭,৯০০ টাকা)

যদি আপনি খানিকটা বেশি পাওয়ারযুক্ত মডেল পছন্দ করেন সেক্ষেত্রে Heileo M200 অন্যতম ভালো অপশন। যা একটি পারফরমেন্স প্রধান বৈদ্যুতিক সাইকেল। অ্যালুমিনিয়াম ফ্রেম, সামনে থাকা ১০০ মিমির ফর্ক, Kenda সংস্থার ডুয়েল পারপাস টায়ার, আট স্পিড যুক্ত Shimano Altus এর ট্রান্সমিশন সিস্টেম এবং ডুয়েল ডিস্ক ব্রেক সবকিছুই উপলব্ধ এতে। এছাড়াও এতে রয়েছে একটি লিথিয়াম আয়ন বাটারি যা প্রয়োজনে খুলে আনা সম্ভব। এই ব্যাটারিটি প্যাডেল সহযোগে ৬০-৮০ কিমি পথ চলতে সাহায্য করে।

এছাড়া এতে থাকা টিএফটি ডিসপ্লের সাহায্যে অনেক তথ্য দেখা যাবে। ই-সাইকেলটির ব্যাটারি সম্পূর্ণ চার্জ করতে সময় লাগে প্রায় সাড়ে তিন ঘন্টা। পাশাপাশি এর শার্প ডিজাইন ও অসাধারণ রং এর কারুকাজ বাস্তবিক ক্ষেত্রেই খুব আকর্ষণীয়।

Toutche Electric Heileo H200: (৫৩,৯০০ টাকা)

Toutche এর পক্ষ থেকে রয়েছে আরো একটি অসাধারণ ই-সাইকেল Helio H200। এর ডিজাইন সত্যিই খুব আকর্ষণীয়। শহরের রাস্তায় চালানো কিংবা খানিক দূরে পাড়ি দেওয়ার জন্য উপযুক্ত এটি। এর সাথে রয়েছে ৯.৬ অ্যাম্পিয়ার আওয়ার ও ১২.৮ অ্যাম্পিয়ার আওয়ারের দুটি আলাদা রিমুভেবল ব্যাটারি অপশন। এর থেকে যথাক্রমে ৬৫ কিমি ও ৮৫ কিমি রেঞ্জ দেয়। আপনার প্রয়োজন মত আটটি আলাদা ধরনের প্যাডেল যুক্ত লেভেলের মডেল আপনি পছন্দ করতে পারবেন। সাথে রয়েছে এলসিডি ডিসপ্লে যা অ্যাসিস্ট লেভেল, তাপমাত্রা, ব্যাটারির চার্জ, গতিবেগ ও দূরত্ব সম্পর্কে আপনাকে সঠিক ধারণা দেবে। H200 এ খুব হালকা অ্যালুমিনিয়ামের অ্যালয় ফ্রেম, Kenda টায়ার ডিস্ক ব্রেক ও Shimano Altus এর গিয়ার সিস্টেম ব্যবহার করা হয়েছে।

Hero Lectro C9: ( দাম ৪৬,৯৯৯ টাকা)

Hero Lectro C9 একটি ইউনিক ডিজাইনের ব্যাটারি চালিত সাইকেল। আপনার পছন্দমত এটি ভাঁজ করে রাখা সম্ভব। এই সাইকেলটি খুব কম জায়গা নিয়ে থাকে বলে সহজেই ঘরের যে কোনও স্থানে একে রেখে দেওয়া সম্ভব। সাইকেলটিকে শক্তি যোগায় ৮.৭ অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি যা এক চার্জে ৪০ কিমি পথ চলতে সাহায্য করে। সাইকেলটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিমি। হার্ডওয়ার হিসাবে Hero Lectro C9 এ সেভেন স্পীড গিয়ার বক্স ডিস্ক ব্রেক ও শহরের রাস্তায় চলার মত টায়ার লাগানো রয়েছে।

EMotorad EMX: ( দাম ৫৮,৯৯৯ টাকা)

ফ্লাগশিপ লেভেলের বৈদ্যুতিক সাইকেল হিসেবে EMotorad EMX এ রয়েছে অ্যাডজাস্টেবল ডুয়েল সাসপেনশন সেটআপ। এতে থাকা টিএফটি ডিসপ্লে থেকে বিভিন্ন ধরনের তথ্য পাওয়া সম্ভব। ওডোমিটার, ট্রিপ মিটার, স্পিডোমিটার, রেঞ্জ, ব্যাটারির চার্জ, সময় ও ভোল্টেজ সংক্রান্ত সমস্ত ধরনের তথ্য মিলবে এখানে। এমনকি প্রয়োজনে আপনি ফাইভ লেভেল প্যাডেল অ্যাসিস্ট অপশনে যেতে পারেন। এছাড়া সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হিসেবে এতে রয়েছে সেফটি কাট অফ সুইচ। হার্ডওয়ার হিসাবে Shimano Tourney এর ২১ টি স্পিড যুক্ত ট্রান্সমিশন সিস্টেম ও ডুয়েল ডিস্ক ব্রেক লাগানো রয়েছে।

সঙ্গে থাকুন ➥