জম্পেশ মাইলেজ, ফিচার্সেও ভর্তি, 2023-এ দারুণ সব গাড়ি লঞ্চ করল Maruti Suzuki

Avatar

Published on:

Top 5 Maruti Suzuki Car India 2023

মারুতি সুজুকি (Maruti Suzuki) ভারতের প্যাসেঞ্জার গাড়ির জগতে বেতাজ বাদশা। ২০২৩ সাল শুরু হওয়ার আগেই অত্যাধুনিক প্রযুক্তি এবং ফিচার্সে ঠাসা গাড়ি লঞ্চ করতে বদ্ধপরিকর ছিল মারুতি সুজুকি। সেই মতো চলতি বছরে একাধিক মডেল লঞ্চ করে সাড়া ফেলে দিয়েছে সংস্থাটি। যার মধ্যে রয়েছে – Fronx, Jimny 5-door, Brezza CNG, Grand Vitara CNG ও Invicto। চলুন ২০২৪-এ পা দেওয়ার আগে চলতি বছর মুক্তি পাওয়া মারুতির গাড়িগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Maruti Suzuki Grand Vitara CNG

২০২২ সালে Grand Vitara লঞ্চ করার পর এবছর জানুয়ারিতে গাড়িটির সিএনজি ভার্সন লঞ্চ হয়েছে। দাম ১২.৮৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এটি Toyota Urban Cruiser Hyryder-এর রিব্যাজ ভার্সন। পরিবেশের দূষণ নিয়ন্ত্রণে মারুতি সুজুকি নিজেদের যাবতীয় গাড়ির সিএনজি ভার্সন লঞ্চ করে চলেছে।

Maruti Suzuki Brezza CNG

২০২২-এ দ্বিতীয় প্রজন্মের Brezza লঞ্চের পর এই বছর গাড়িটির সিএনজি ভার্সন হাজির করেছে মারুতি সুজুকি। ভারতে ব্রেজা এসইউভি-র সিএনজি ভার্সন কিনতে খরচ পড়ে ৯.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। জানিয়ে রাখি, চলতি অর্থবর্ষে মোট বিক্রির নিরিখে এসইউভি মার্কেটে শীর্ষস্থানে রয়েছে এই গাড়ি।

Maruti Suzuki Fronx

ইন্ডিয়ান অটো এক্সপো ২০২৩-এ প্রথমবার আত্মপ্রকাশ করেছিল Maruti Suzuki Fronx। এরপর এপ্রিলে অফিসিয়ালি লঞ্চ করে গাড়িটি। দাম ৭.৪৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। কোম্পানি এসইউভি বলে বিক্রি করলেও, অনুরাগীরা গাড়িটিকে ক্রসওভার বলেই আখ্যায়িত করে থাকেন। লঞ্চের পর থেকেই প্রতি মাসে দুর্দান্ত সংখ্যায় বিক্রি হচ্ছে এটি।

Maruti Suzuki Jimny 5-door

অটো এক্সপো ২০২৩-এ পাঁচ দরজার 4×4 Jimny উন্মোচিত হয়েছিল। এরপর জুনে গাড়িটি ভারতের বাজারে লঞ্চ হয়। দাম ১২.৭৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। আবার জিমনির সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্টও লঞ্চ করেছে কোম্পানি। যার মূল্য ১০.৭৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। Maruti Suzuki Gypsy-র সুযোগ্য উত্তরসূরী হিসেবে ভারতের বাজারে এসেছে গাড়িটি।

Maruti Suzuki Invicto

Toyota Innova Hycross -এর রিব্যাজ ভার্সন হিসেবে এ বছর মারুতি সুজুকি তাদের Invicto হাজির করেছে। যদিও ডিজাইনের দিক থেকে দুটি এমপিভি মডেলের মধ্যে কিছু ফারাক রয়েছে। জুলাইয়ে লঞ্চের সময় দাম ২৪.৭৯ লক্ষ টাকা থেকে ২৮.৪২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছিল। এটি সংস্থার নেক্সা ডিলারশিপ থেকে বিক্রি করা হয় এবং সেখান থেকেই সার্ভিস পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥