TVS থেকে শুরু করে Royal Enfield, বাজারে ঝড় তুলতে একে একে লঞ্চ হবে 5 দুর্ধর্ষ বাইক

Published on:

Top 5 upcoming Bike India

ইদানিং দেশের তরুণ প্রজন্মের মধ্যে এন্ট্রি লেভেল প্রিমিয়াম মোটরসাইকেলের চাহিদা বৃদ্ধি পেতে দেখা যাচ্ছে। এ ক্ষেত্রে আড়াই থেকে তিন লাখের মধ্যে দাম এমন মডেলের বিক্রি সর্বাধিক। দুর্ধর্ষ স্টাইল এবং পারফরম্যান্সের পাশাপাশি এই বাইকগুলি মাইলেজের দিক থেকেও ক্রেতাদের সন্তুষ্টি বজায় রাখতে চেষ্টা করে। এই প্রতিবেদনে ২.৫-৩ লাখ টাকা বাজেটের মধ্যে লঞ্চ হতে চলা পাঁচটি মোটরসাইকেল সম্পর্কে আলোচনা করা হল।

Harley-Davidson X440

Hero MotoCorp এবং Harley-Davidson যৌথভাবে তৈরি করা নতুন মোটরসাইকেল X440 সামনের মাসেই লঞ্চ করবে। এই নিও-রেট্রো রোডস্টারে থাকছে একটি ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ৩৫ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। ফিচারের তালিকায় থাকছে এলইডি লাইটিং, ডুয়েল চ্যানেল এবিএস, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ইউএসডি ফর্ক, টুইন সাইডেড শক ইত্যাদি।

Bajaj-Triumph Roadster & Scrambler

Bajaj-Triumph যৌথভাবে তাদের অংশীদারিত্বের প্রথম মোটরসাইকেল হিসেবে একটি রোডস্টার এবং একটি স্ক্র্যাম্বলার মডেল লঞ্চ করবে। তার মধ্যে একটি মডেল আগামী ৫ জুলাই ভারতে আসবে। এতে চালিকাশক্তি জোগতে থাকছে একটি ৪০০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন।

নতুন প্রজন্মের KTM 390 Duke

আর কয়েক মাসের মধ্যেই KTM 390 Duke-এর নয়া সংস্করণের উপর থেকে পর্দা সরানো হবে। সামনের বছর এটি বাজারে হাজির করা হতে পারে। নতুন চ্যাসিস এবং সাবফ্রেমের উপর ভিত্তি করে আসবে মোটরসাইকেলটি। আবার ইঞ্জিনের ডিসপ্লেসমেন্টও বাড়ানো হবে। যে কারণে পাওয়ার এবং টর্ক বৃদ্ধি পাবে। নেকেড স্ট্রিটফাইটারপ্রেমীদের জন্য যা বাস্তবেই ভীষণ খুশির খবর। এতে থাকছে একঝাঁক ইলেকট্রনিক ফিচার্স, নতুন টিএফটি ক্লাস্টার এবং শার্প স্টাইলিং।

Royal Enfield Himalayan 450

এদেশে ব্যাপকভাবে টেস্ট রান চালানো দেখে মনে করা হচ্ছে রয়্যাল এনফিল্ডের পরবর্তী তাৎপর্যপূর্ণ লঞ্চ হিসেবে আসতে পারে Himalayan 450। ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার মডেলটিতে থাকবে একটি নতুন ৪৫০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন, নতুন ফ্রেম, দীর্ঘ ট্রাভেল ইউএসডি ফ্রন্ট ফর্ক, অফসেট সাসপেনশন, একটি নতুন ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি লাইটিং ইত্যাদি।

TVS Apache RTR 310

টিভিএস মোটর কোম্পানি Apache RR310-এর ওপর ভিত্তি করে একটি নেকেড ফ্ল্যাগশিপ মোটরসাইকেল এ বছরই আনতে চলেছে। ডিজাইনের দিক থেকে এটি Draken কনসেপ্ট মডেলকে অনুসরণ করবে। এতে থাকছে একটি ৩১২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা BMW G310 R, BMW G310 GS ও BMW G310 RR মডেলে ব্যবহৃত হয়।

সঙ্গে থাকুন ➥