HomeAutomobileএমন সুযোগ আর আসবে না! একলাফে বাইকের দাম 48000 টাকা কমাল Triumph

এমন সুযোগ আর আসবে না! একলাফে বাইকের দাম 48000 টাকা কমাল Triumph

Triumph Street Triple R ও RS সস্তা হল ভারতে। বাইক দুটির দাম যথাক্রমে যথাক্রমে ৪৮,০০০ টাকা ও ১২,০০০ টাকা কমেছে। ফলে বর্তমান এক্স-শোরুম দাম শুরু হচ্ছে যথাক্রমে ৯.৯৫ লাখ ও ১১.৯৫ লাখ টাকা থেকে।

এই দুর্মূল্যের বাজারে বিভিন্ন জিনিসের দাম বেড়েই চলেছে। মূল্যবৃদ্ধির তালিকার শীর্ষস্থানে রয়েছে গাড়ি ও টু-হুইলার। কিন্তু এহেন সঙ্কটজনক পরিস্থিতিতে সম্পূর্ণ উল্টো পথে হেঁটে ভারতে তাদের কিছু বাইকের দাম কমানোর ঘোষণা করল ট্রায়াম্ফ (Triumph)। Street Triple R ও RS মডেল দু’টি যথাক্রমে ৪৮,০০০ টাকা ও ১২,০০০ টাকা সস্তা হয়েছে। ফলে Triumph Street Triple R ও RS-এর বর্তমান দাম যথাক্রমে ৯.৯৫ লাখ ও ১১.৯৫ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে।

Triumph Street Triple R ও RS-এর নতুন মূল্য ইতিমধ্যেই কার্যকর করা হয়েছে। দাম কমানো হলেও মোটরসাইকেল দুটির কারিগরিতে কোন পরিবর্তন ঘটানো হয়নি। Triumph Street Triple এর পিওর হোয়াইট ও সিলভার আইস কালার ৪৮,০০০ টাকা সস্তা হওয়ায় বর্তমানে মূল্য ৯.৯৫ লাখ থেকে শুরু হচ্ছে। যেখানে ম্যাট অরেঞ্জ ও ক্রিস্টাল হোয়াইট শেড ২২,০০০ টাকা সস্তা হওয়ায় নতুন দাম হয়েছে ১০.২১ লাখ টাকা।

অন্যদিকে, Triumph Street Triple RS-এর সিলভার আইস কালার ভ্যারিয়েন্টের দাম ১২,০০০ টাকা কমার কারণে এখন কিনতে খরচ পড়বে ১১.৯৫ লাখ টাকা। তবে ফ্যানটম ব্ল্যাক, কার্নিভাল রেড ও কসমিক ইয়েলো মডেল তিনটির দাম ১৪,০০০ টাকা বাড়ার কারণে মূল্য ১২.২১ লাখ টাকা থেকে শুরু হচ্ছে। উপরের প্রতিটি এক্স-শোরুম মূল্য অনুযায়ী।

Triumph Street Triple R ও RS ইঞ্জিন

Triumph Street Triple R ও RS-এ একই ইঞ্জিন ব্যবহার করা হয়। এটি হচ্ছে ৭৬৫ সিসি ইনলাইন, থ্রি সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। দু’ধরনের টিউনিং সহ এটি অফার করা হয়। Triple R থেকে সর্বোচ্চ ১১৮.৪ বিএইচপি এবং ৮০ এনএম টর্ক উৎপন্ন হয়। যেখানে RS-এ আউটপুট ১২৮ বিএইচপি এবং ৮০ এনএম। উভয় মডেলেই উপস্থিত কুইক শিফ্টার সহ ৬-স্পিড গিয়ারবক্স।

Triumph Street Triple R ও RS স্পেসিফিকেশন

Triumph Street Triple R ও RS-এর মধ্যে একাধিক হার্ডওয়্যারের পার্থক্য রয়েছে। RS-এ যেখানে Showa Big Piston ইউএসডি ফর্ক এবং Ohlins মোনোশক রিয়ার সাসপেনশন দেওয়া হয়েছে, সেখানে Triple R-এ Showa Separate Function ফর্ক ও Showa রিয়ার মোনোশক বর্তমান। উভয় ফুল অ্যাডজাস্টেবল।

ব্রেকিংয়ের পারফরম্যান্স সামলাতে RS-এ উপস্থিত Brembo Stylema ক্যালিপার, আবার Street Triple R -এ দেওয়া হয়েছে Brembo M4.32 ক্যালিপার। আবার দুটি মডেলের টায়ার আলাদা। R-এ রয়েছে Continental ContiRoad রাবার, যেখানে RS-এ উপস্থিত হায়ার স্পেক Pirelli Supercorsa SP V3 টায়ার। আবার প্রথমটিতে এলসিডি ইউনিট রয়েছে, যেখানে দ্বিতীয় মডেলে আছে একটি টিএফটি ইন্সট্রুমেন্ট কনসোল।

RELATED ARTICLES

Most Popular