মাসিক কিস্তি নামমাত্র, TVS Raider কিনুন 9 হাজারেই, ভাল মাইলেজের সঙ্গে দুর্দান্ত লুকস

Published on:

TVS Raider 125 EMI

ভারতে কমিউটার সেগমেন্টের মোটরসাইকেলের চাহিদা বরাবর বেশি। কারণ এতে রক্ষণাবেক্ষণের পাশাপাশি চলাচলের খরচ নগন্য। ইদানিং স্টাইলিশ ডিজাইন ও আধুনিক ফিচার্সের হাওয়া লেগেছে এই ধরনের বাইকে। ফলে হু হু করে বাড়ছে জনপ্রিয়তা। দুর্দান্ত ফিচার্স, লুকস, এবং মাইলেজের কারণে এখন TVS Raider 125-এর চাহিদা উর্দ্ধমুখী। তবে নগদ অর্থের অভাবে কিনবো কিনবো করেও প্রচুর ক্রেতার কেনা হয়ে উঠছে না। তেমন গ্রাহকদের কথা চিন্তা করেই টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) সহজ ইএমআই-তে বাইক কেনার সুবিধা নিয়ে এসেছে।

১২৫ সিসির TVS Raider 125-এর বর্তমান বাজার মূল্য ৯৫,২১৯ টাকা (এক্স-শোরুম)। যাবতীয় কর, বীমা ধরে দিল্লিতে এর অন-রোড মূল্য পড়ে ১.০৯ লক্ষ টাকা। দশটি রঙের বিকল্পে উপলব্ধ থাকলেও একটি মাত্র ভ্যারিয়েন্টে পাওয়া যায় এই মোটরসাইকেলটি। এখন লোনে কেনার জন্য কত টাকা এককালীন জমা করতে হবে জানলে আপনিও বাইকটি কিনতে এখনই শোরুমে ছুটবেন।

রিপোর্ট অনুযায়ী, মাত্র ৯,০০০ টাকা ডাউনপেমেন্ট করলেই বাড়ি নিয়ে আসা যাবে টিভিএস-এর এই দুর্ধর্ষ কমিউটার মোটরসাইকেল। ৯.৭% সুদের হারে ৩৬ মাস ধরে মাত্র ৩,১৬২ টাকা কিস্তি জমা করতে পারলেই বাইকটি পাকাপাকিভাবে আপনার হয়ে যাবে। উল্লেখ্য, অঞ্চল ও ডিলারশিপ, ও ব্যাঙ্ক ভেদে সুদ এবং লোন পরিশোধের সময়সীমা ভিন্ন হতে পারে। তাই নিকটবর্তী ডিলারশিপ থেকে সংশ্লিষ্ট বিষয়ে খুঁটিনাটি জেনে নেওয়ার পরামর্শ রইল আমাদের তরফে।

TVS Raider 125 ফিচার্স ও স্পেসিফিকেশন

TVS Raider 125 -এ উল্লেখযোগ্য ফিচার হিসেবে উপস্থিত একটি ৫-ইঞ্চি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যেখানে স্পিডোমিটার, ট্রিপ মিটার, ট্যাকোমিটার, গিয়ার পজিশন, ওডোমিটার, ইঞ্জিন গজ, সার্ভিস ইন্ডিকেটর এবং ক্লক দেখা যাবে। এছাড়া রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি, ভয়েস অ্যাসিস্ট নেভিগেশন, SmartConnect সিস্টেম, ইনকামিং কল ও মেসেজ নোটিফিকেশন এবং একটি মোবাইল চার্জিং পোর্ট।

TVS Raider 125 -এ এগিয়ে চলার শক্তি জোগাতে রয়েছে একটি বলিষ্ঠ ১২৪.৮ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, থ্রি-ভাল্ভ ইঞ্জিন। যা থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১১.২ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে ১১.২ এনএম টর্ক পাওয়া যায়। মোটরকে যোগ্য সঙ্গত দিতে ৫ গতির গিয়ারবক্স রয়েছে। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ৯৯ কিলোমিটার। আবার ১ লিটার পেট্রোলে এটি ৫৬.৭ কিলোমিটার পথ ছোটে।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে TVS Raider 125 -এ আছে টেলিস্কোপিক ফর্ক ও প্রিলোড-অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক সাসপেনশন। বেস ভ্যারিয়েন্টের দু’চাকায় রয়েছে ড্রাম ব্রেক, যেখানে টপ মডেলের সামনে ২৪০ মিমি ডিস্ক এবং পেছনে ১৩০ মিমি ড্রাম ব্রেক উপস্থিত।

সঙ্গে থাকুন ➥