তেল খরচা থেকে চিরতরে মুক্তি, ই-স্কুটারের প্রথম শোরুম খুলল River, কিনতে খরচ কত

বেশিরভাগ অটোমোবাইল কোম্পানিগুলি ভারতের সিলিকন ভ্যালি হিসাবে পরিচিত বেঙ্গালুরুকে লক্ষ্য করে ব্যবসার বুনিয়াদ স্থাপন করে। যার মধ্যে অন্যতম ইলেকট্রিক টু হুইলার নির্মাতা এথার এনার্জি (Ather Energy)। এবারে এথারকে প্রতিযোগিতার ময়দানে নামাতে পদক্ষেপ করেছে রিভার (River)। প্রতিপক্ষের দেখাদেখি তারাও বেঙ্গালুরুর জেপি নগরে তাদের প্রথম শোরুম উদ্বোধন করেছে। যেখানে পাওয়া যাবে তাদের জনপ্রিয় বৈদ্যুতিক স্কুটার Indie। পাশাপাশি ব্র্যান্ডেড মার্চেন্ডাইজ সহ অ্যাক্সেসরিজ কেনা যাবে এখান থেকে। এখানেই শেষ নয়, ক্রেতাদের চিন্তামুক্ত করতে পাশেই সার্ভিস সেন্টার খোলা হয়েছে।

River বেঙ্গালুরুতে প্রথম শোরুম খুলল

২০২১-এর মার্চে ইলেকট্রিক ভেহিকেলের ব্যবসায় পথ চলা শুরু করেছিল রিভার। গত বছর তারা প্রথম বৈদ্যুতিক স্কুটার ইন্ডি লঞ্চ করেছিল। বাস্তবিকতার দিক থেকে যা ক্রেতাদের কাছে অতি পছন্দের একটি মডেল। এতে রয়েছে একটি বড় মাপের সিট, খোলামেলা ফ্লোর বোর্ড এবং ৪৩ লিটারের বিশাল আন্ডারসিট স্টোরেজ। ১৪ ইঞ্চি হুইল এবং আরামদায়ক সাসপেনশন ভারতের রাস্তায় জন্য এটিকে আদর্শ বানিয়েছে।

River Opens First Showroom

Indie একটি ৬.৭ ওয়াট মিডমাউন্টেড মোটর এবং ৪ কিলোওয়াট ব্যাটারি প্যাকে ছোটে। ফুল চার্জে যা ১২০ কিলোমিটার রেঞ্জ দেয়। প্রত্যহ চলাচলের জন্য এতে রয়েছে একাধিক রাইডিং মোড। মাটি থেকে স্কুটারটির সিটের উচ্চতা ৭৭০ মিমি। সামনে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবজর্বার।

ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ২৪০ মিমি এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক বর্তমান। সুরক্ষার জন্য দেওয়া হয়েছে সিবিএস। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি। বেঙ্গালুরুতে স্কুটারটির দাম ১.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যেখানে প্রতিপক্ষদের মূল্য – Ola S1 Air (১.২৩ লক্ষ), Ather 450S (১.১০ লক্ষ), Bajaj Chetak Premium (১.৩৬ লক্ষ) ও TVS iQube (১.৩৪ লক্ষ)।