Royal Enfield থেকে Hero, শীতের বাজার গরম করতে এই মাসে আসছে তিনটি দুর্ধর্ষ বাইক

জানুয়ারিতে টু হুইলার প্রেমীদের অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চ হচ্ছে বেশ কয়েকটি মোটরসাইকেল। যার মধ্যে Royal Enfield, Husqvarna ও Hero MotoCorp – এই তিন সংস্থা নতুন মোটরবাইক আনতে চলেছে। চলুন আসন্ন মডেলগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Royal Enfield Shotgun 650

কয়েক সপ্তাহ আগে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে Royal Enfield Shotgun 650 উন্মোচিত হয়েছে। আবার এ মাসেই ভারতের বাজারেও লঞ্চ হতে চলেছে বাইকটি। SG650 কনসেপ্ট মডেলের উপর ভিত্তি করে আসতে চলা বাইকটি সংস্থার পোর্টফোলিওতে ফ্ল্যাগশিপ ক্রুজার Super Meteor 650-এর নিচে অবস্থান করবে। এতে রয়েছে ছোট চাকা, ভিন্ন আর্গোনমিক্স ও হ্যান্ডেলবার এবং নতুন সাব ফ্রেম।

লঞ্চের পর মোটরসাইকেলটির দাম ভারতের ৩.৩ থেকে ৩.৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। এতে ফিচার হিসেবে থাকছে একটি ৬৪৮ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন। যার সাথে সংযুক্ত ৬-গতির গিয়ারবক্স। এটি থেকে উৎপন্ন হবে ৪৭ পিএস শক্তি এবং ৫২ এনএম টর্ক। ফিচারের মধ্যে দেখা মিলবে ইউএসডি ফ্রন্ট ফর্ক, একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং অল এলইডি লাইটিংয়ের।

Husqvarna Svartpilen 401

আগামী ২১ জানুয়ারি ভারতের বাজারে আবির্ভাব ঘটতে চলেছে নতুন প্রজন্মের Husqvarna Svartpilen 401-এর। টেস্টিং চালানোকালীন একাধিকবার দর্শন দিয়েছে মোটরসাইকেলটি। বৈশিষ্ট্যগত দিক থেকে নয়া ভার্সনের KTM 390 Duke-এর সাথে অনেকাংশেই মিল বর্তমান। একটি নতুন ৩৯৯ সিসি লিকুইড কুল্ড, DOHC ইঞ্জিনে আসবে বাইকটি।

Hero Mavrick 440

আগামী ২৩ জানুয়ারি, ২০২৪-এ হিরোর বহু প্রত্যাশিত ৪৪০ সিসি মোটরসাইকেল Hero Mavrick 440 ভারতের বাজারে লঞ্চ হচ্ছে। থাকছে রেট্রো ডিজাইন ও পেশীবহুল ট্যাঙ্ক। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Yezdi ও Jawa-র বাইক। এটি Harley-Davidson X440-এর উপর ভিত্তি করে আসবে। এতে X440-এর ইঞ্জিনটিই ব্যবহৃত হবে। যা একটি এয়ার-অয়েল কুল্ড ৪৪০ সিসি মোটর। থাকছে ৬-গতির গিয়ারবক্স।

সংস্থার লাইনআপে X440-এর নিচে অবস্থান করবে Hero Mavrick 440। আবার X440-এর চাইতে সস্তার বাইক হিসেবে আসবে। ফিচার হিসেবে থাকছে, অল এলইডি লাইটিং, আপরাইট হ্যান্ডেলভার এবং মিডিল সেট ফুটপেগ। সাসপেনশনের দায়িত্ব সামলাতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন সাইডেড রিয়ার শক থাকছে। ব্রেকিংয়ের জন্য দেওয়া হচ্ছে ডুয়েল চ্যানেল এবিএস এবং দু’চাকায় ডিস্ক ব্রেক।