Nothing আগামী সপ্তাহে বাজারে আনছে প্রথম Smartphone, তার আগে ফাঁস ছবি

২০২০ সালে সুইডেনের ইন্টারনেট উদ্যোক্তা এবং ওয়ানপ্লাসের (OnePlus)-এর সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই নাথিং (Nothing) ব্র্যান্ডটি গঠন করেন। ইতিমধ্যেই এই ব্র্যান্ডের Nothing Ear (1) ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাডটি বাজারে উপলব্ধ। তবে জল্পনা চলছে যে, বর্তমানে এই সংস্থাটি তাদের কিছু নতুন ডিভাইসের ওপর কাজ করছে যা শীঘ্রই লঞ্চ হতে পারে৷ এমনকি নাথিং তাদের পরবর্তী পণ্যের লঞ্চের টিজারও প্রকাশ করছে, যারপর জল্পনা শুরু হয়েছে লন্ডনের এই সংস্থাটি আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোনটি বাজারে লঞ্চ করতে চলেছে। সেইমতো এখন এক পরিচিত টিপস্টার আপকামিং ডিভাইসটির একটি ছবি প্রকাশ করেছেন। আসুন তাহলে নাথিংয়ের এই স্মার্টফোনটির সম্পর্কে কি কি নতুন তথ্য উঠে এল দেখে নেওয়া যাক।

Nothing- এর সর্বপ্রথম স্মার্টফোনটি বাজারে আসবে আগামী সপ্তাহেই

টিপস্টার ইভান ব্লাস (Evan Blass) টুইটারে একটি ছবি শেয়ার করেছেন, যেখানে কার্ল পেইয়ের হাতে একটি নতুন স্মার্টফোন দেখতে পাওয়া গেছে। ছবিটি দেখে মনে হচ্ছে যে, কোম্পানির প্রতিষ্ঠাতা কাউকে ডিভাইসটি প্রদর্শন করছেন।

https://twitter.com/evleaks/status/1500833087948836873

তবে, স্মার্টফোনটি দেখতে কেমন তা প্রকাশ্যে আসা ছবিটি থেকে খুব একটা স্পষ্ট নয়, যদিও পিছনের প্যানেলটি কালো রঙের এবং এতে এলইডি ফ্ল্যাশ সহ একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল দেখতে পাওয়া গেছে। ছবিতে দেখানো ডিভাইসটি একটি প্রোটোটাইপ মডেল হওয়ার সম্ভাবনাই বেশি

জানিয়ে রাখি কয়েক সপ্তাহ আগে, কার্ল পেইয়ের একটি টুইট ইঙ্গিত দিয়েছিল যে, নাথিং কোয়ালকম স্ন্যাপড্রাগন-সিরিজের প্রসেসর দ্বারা চালিত একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে এবং এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে রান করবে বলেও জানা যায়।

এছাড়া, সংস্থাটি টুইটারে একটি ছবিও শেয়ার করেছে, যেটিতে একটি স্বচ্ছ ফ্রেম দেখতে পাওয়া গেছে, যা স্মার্টফোন বলেই মনে করা হচ্ছে কিন্তু এটি অন্য কিছুও হতে পারে। টিজার অনুযায়ী, নাথিংয়ের পরবর্তী ডিভাইসটিতে সম্ভবত একটি স্বচ্ছ বডি থাকবে, যেমনটা Nothing Ear (1) টিডাব্লিউএস ইয়ারবাডেও দেখতে পাওয়া গেছে।

উল্লেখ্য, পাওয়ার ব্যাংক এবং ওয়্যারলেস ইয়ারফোন থেকে শুরু করে স্মার্টফোন পর্যন্ত পাঁচটি নতুন প্রোডাক্ট এর ওপর নাথিং বর্তমানে কাজ করছে। সাম্প্রতিক একটি প্রতিবেদন প্রকাশ করেছে যে, কোম্পানির আসন্ন পাওয়ার ব্যাঙ্কের নাম হতে পারে Nothing Power (1) এবং ব্র্যান্ডের প্রথম স্মার্টফোনটিকে Nothing Phone (1) বলা যেতে পারে। এই দুটি পণ্যই চলতি বছরেই লঞ্চ হবে বলে আশা করা যায়।