Kawasaki Ninja ZX-6R ভারতে লঞ্চ হল, রাস্তায় বেরোলে হা করে তাকাবে মানুষজন!

প্রত্যাশা মতোই নতুন বছরের প্রথম দিনেই ক্রেতাদের উন্মাদনা বাড়িয়ে ভারতে লঞ্চ হল Kawasaki Ninja ZX-6R। অনুমান মতোই সুপারস্পোর্ট বাইকটির দাম ১১.০৯ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা…

প্রত্যাশা মতোই নতুন বছরের প্রথম দিনেই ক্রেতাদের উন্মাদনা বাড়িয়ে ভারতে লঞ্চ হল Kawasaki Ninja ZX-6R। অনুমান মতোই সুপারস্পোর্ট বাইকটির দাম ১১.০৯ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। গত বছরের জুনে বিশ্ববাজারে নতুন ভার্সনে উন্মোচিত হয়েছিল এটি। স্টাইলিং, কারিগরি ও প্রযুক্তিতে আপডেট দেওয়া হয়েছে। বাইকটি নতুন ৬৩৬ সিসির ইনলাইন-ফোর ইঞ্জিনে ছুটবে।

2024 Kawasaki Ninja ZX-6R ভারতে লঞ্চ হল

Kawasaki Ninja ZX-6R-এর ভ্যারিয়েন্ট একটাই ও কালার অপশন দু’টি– লাইম গ্রীন ও মেটালিক গ্রে। এলইডি লাইটিং এলিমেন্ট সহ এতে রয়েছে স্প্লিট হেড ল্যাম্প এবং পেছনে নিনজা সিরিজের টেলল্যাম্প দেখা যায়। বিশেষ ফিচার্সের মধ্যে স্মার্টফোন কানেটিভিটি সহ ডিএফটি ফুল কালার ইন্সট্রুমেন্টেশন উল্লেখযোগ্য। তিনটি রাইডিং মোড সহ এসেছে বাইকটি – স্পোর্ট, রেন ও রোড। এছাড়াও কাস্টোমাইজেবল রাইডার মোডও আছে।

সামনে ৪১ মিমি Showa ইনভার্টেড ফর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন বর্তমান। প্রিলোড, কম্প্রেশন এবং রিবাউন্ড ড্যাম্পিংয়ের জন্য ফুল অ্যাডজাস্টেবল প্রযুক্তির এগুলি। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ফোহ পিস্টন ক্যালিপার সহ ৩১০ মিমি ডুয়েল ফ্রন্ট ডিস্ক এবং সিঙ্গেল পিস্টন ক্যালিপার সহ ২২০ মিমি সিঙ্গেল রিয়ার ডিস্ক ব্রেক রয়েছে। সুরক্ষার জন্য দেওয়া হয়েছে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম বা এবিএস, ট্রাকশন কন্ট্রোল, স্লিপার ক্লাচ এবং কুইক শিফ্টার।

হাই-পারফরম্যান্সের জন্য Kawasaki Ninja ZX-6R-এ রয়েছে একটি ৬৩৬ সিসি, ইন-লাইন, লিকুইড কুল্ড, ফোর সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। যা থেকে ১৩,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১২২.৩ বিএইচপি এবং ১০,৮০০ আরপিএম গতিতে ৬৯ এনএম টর্ক উৎপন্ন হবে। সাথে থাকছে ৬-গতির গিয়ারবক্স এবং কুইক শিফ্টার, স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।