TVS Jupiter: অ্যাক্টিভার দাপট থামাতে নতুন স্কুটারের ঘোষণা করল টিভিএস, এই তারিখে লঞ্চ

অপেক্ষার অবসান ঘটিয়ে নিউ জেনারেশন জুপিটার লঞ্চের ঘোষণা করল টিভিএস মোটর কোম্পানি। সাম্প্রতিক সময়ে এটি সংস্থার সবচেয়ে গুরুত্বপূর্ণ লঞ্চ হতে চলেছে। নতুন মেকওভার ও ফিচার্সের…

2024 Tvs Jupiter 110 India Launch Date August 22 Officially Confirmed

অপেক্ষার অবসান ঘটিয়ে নিউ জেনারেশন জুপিটার লঞ্চের ঘোষণা করল টিভিএস মোটর কোম্পানি। সাম্প্রতিক সময়ে এটি সংস্থার সবচেয়ে গুরুত্বপূর্ণ লঞ্চ হতে চলেছে। নতুন মেকওভার ও ফিচার্সের সঙ্গে টিভিএস জুপিটার ১১০ ভারতে আসছে আগামী ২২ আগস্ট। জনপ্রিয়তার নিরিখে হোন্ডা অ্যাক্টিভার পরেই নাম আসে টিভিএস জুপিটারের। এটির ১১০ সিসি ভার্সন বিগত ক’বছর ধরে বেস্ট সেলারের তকমা ধরে রেখেছে। আপডেট পেয়ে সেটি এবার আরও আকর্ষণীয় অবতারে হাজির হতে চলেছে।

শোনা যাচ্ছে, নতুন টিভিএস জুপিটার ১১০ নতুন ডিজাইন পেতে চলেছে। বয়স হওয়ার কারণে বর্তমান মডেলটিতে সাধারণ নকশা রয়েছে, যা খুব একটা নজর কাড়ে না। টিভিএস নতুন জুপিটারে আরবান ডিজাইন যুক্ত করবে বলে খবর, যার ফলে স্টাইলে তারুণ্য ভাব ফুটে উঠবে। জুপিটার ১১০ মূলত ফ্যামিলি স্কুটার। টিভিএস মনে করছে, তরুণ প্রজন্মকে কাছে টানতে ডিজাইন বদলানো দরকার। ক্রেতাদের সেই চাহিদা পূরণ করতেই আসছে নতুন ভার্সন।

টিজারে নতুন টিভিএস জুপিটার ১১০-এর ফ্রন্ট প্যানেল জুড়ে লম্বা এলইডি ডিআরএল দেখা গিয়েছে। সাইড ও টেল সেকশনটিও নতুন হতে চলেছে। বলাবাহুল্য, বর্তমান মডেলটির তুলনায় দেখতে আরও আধুনিক হবে এটি। সঙ্গে থাকবে নতুন গ্রাফিক্স ও কালার অপশন। টিভিএস এখনও অবিস্তারিত কিছু না বললেও, এতে ডিজিটাল ডিসপ্লে, নেভিগেশন, মোবাইল চার্জিং পোর্ট, ও এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ মিলতে পারে।

ডিজাইন ও ফিচার্স আপগ্রেড বাদ দিল জুপিটারের ইঞ্জিন ও হার্ডওয়্যার অপরিবর্তিত থাকতে চলেছে। এটির ১০৯.৭ সিসি এয়ার-কুল্ড ইঞ্জিন থেকে ৭.৭৭ বিএইচপি ক্ষমতা ও ৮.৮ এনএম টর্ক পাওয়া যাবে। সঙ্গে মিলবে সিভিটি গিয়ারবক্স। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক মিলবে। নতুন অবতারে জুপিটার ১১০-এর দাম (এক্স-শোরুম) ৭৭,০০০ টাকা থেকে শুরু হবে বলে মনে করা হচ্ছে।