Homeমোবাইল ফোনের তুলনাVivo Y58 5G vs Oppo A3 Pro 5G: বাজেটের মধ্যে দুই ফোনের...

Vivo Y58 5G vs Oppo A3 Pro 5G: বাজেটের মধ্যে দুই ফোনের মধ্যে কে এগিয়ে, দেখুন পার্থক্য

Vivo হ্যান্ডসেটের অন্যতম বিশেষত্ব হল এর ব্যাটারি একবার চার্জে ৭৩ ঘন্টার মিউজিক প্লেব্যাক এবং ২৩ ঘন্টার YouTube ভিডিও প্লেব্যাক টাইম প্রদানে সক্ষম।

চলতি মাসটি ফোন প্রেমীদের জন্য দুর্দান্ত কাটছে। কেননা মাসের প্রথম সপ্তাহ থেকেই একের পর এক হ্যান্ডসেট ভারত সহ বিশ্ববাজারে আত্মপ্রকাশ করেছে। এক্ষেত্রে কিছু কিছু ব্র্যান্ড একই দিনে বা ২৪ ঘন্টার ব্যবধানে তাদের লেটেস্ট মোবাইলের ঘোষণা করেছে। যেমন গত ২০ই জুন এদেশে লঞ্চ হয় Vivo Y58 5G। আর ঠিক এক দিন পরই অর্থাৎ ২১শে জুন Oppo A3 Pro 5G -এর উপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হয়। উভয় স্মার্টফোনই – দুর্দান্ত পারফরম্যান্স, একাধিক অ্যাডভান্স ফিচার ও 5G নেটওয়ার্কের সাপোর্ট অফার করে। তাও আবার ২০,০০০ টাকার কমে।

Vivo হ্যান্ডসেটের অন্যতম বিশেষত্ব হল এর ব্যাটারি একবার চার্জে ৭৩ ঘন্টার মিউজিক প্লেব্যাক এবং ২৩ ঘন্টার YouTube ভিডিও প্লেব্যাক টাইম প্রদানে সক্ষম। অন্যদিকে Oppo হ্যান্ডসেটে AI-চালিত বৈশিষ্ট্য রয়েছে, যেমন – AI LinkBoost নেটওয়ার্ক স্থিতিশীলতা বাড়ায় এবং AI ইরেজার ফটো থেকে অবাঞ্ছিত অবজেক্ট সরাতে সাহায্য করে। অতএব হ্যান্ডসেট দুটির মধ্যে দামের বিশেষ ফারাক নেই। তবে ফিচার এগুলিকে স্বতন্ত্র করেছে। তাই আপনার জন্য সবচেয়ে উপযুক্ত কোনটি জানতে আমাদের এই প্রতিবেদন পড়ুন৷ এখানে আমরা Vivo Y58 5G এবং Oppo A3 Pro 5G -এর দাম ও ফিচারেরনা মধ্যে পার্থক্যগুলি তুলে‌ ধরব

Vivo Y58 5G vs Oppo A3 Pro 5G : দাম

ভারতের বাজারে ভিভো ওয়াই৫৮ ৫জি ফোন ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের একটাই ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার দাম ১৯,৪৯৯ টাকা। গ্রীন ও হিমালয়ান ব্লু কালার অপশনের মধ্যে বেছে নেওয়া যাবে এই হ্যান্ডসেট।

এদেশে ওপ্পো এ৩ প্রো ৫জি ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ১৭,৯৯৯ টাকা। আর টপ-এন্ড ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম থাকছে ১৯,৯৯৯ টাকা। এটি – স্টারি ব্ল্যাক এবং মুনলাইট পার্পেল কালারে এসেছে।

Vivo Y58 5G vs Oppo A3 Pro 5G : ডিসপ্লে, সেন্সর

ভিভো ওয়াই৫৮ ৫জি ফোনে ৬.৭২-ইঞ্চির LCD ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই টাচস্ক্রিন লো ব্লু লাইট সার্টিফিকেশন সহ এসেছে। আবার নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

আর্মর বডি যুক্ত ওপ্পো এ৩ প্রো ৫জি স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির AMOLED ডিসপ্লে আছে, যা ফুল এইচডি রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই ডিসপ্লে স্প্ল্যাশ টাচ ফিচার সহ এসেছে, যার দরুন ভেজা হাতেও স্ক্রিন পরিচালনা করা যাবে। সিকিউরিটি ফিচার হিসাবে এতেও সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

Vivo Y58 5G vs Oppo A3 Pro 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভিভো ওয়াই৫৮ ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই ফোনে অতিরিক্তভাবে আরো ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি আরো বাড়ানো যাবে। এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ১৪ কাস্টম স্কিনে রান করে।

মিলিটারি গ্রেড সার্টিফিকেশনের সাথে আসা ওপ্পো এ৩ প্রো ৫জি ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসর উপস্থিত,যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সংযুক্ত। এই ফোনও ৮ জিবি পর্যন্ত র‍্যাম এক্সপ্যানশন ফিচার সাপোর্ট করে৷ এতে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

Vivo Y58 5G vs Oppo A3 Pro 5G : ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Vivo Y58 5G ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা ইউনিট রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল এআই পোট্রেট প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স। আর ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

ক্যামেরা বিভাগের কথা বললে, Oppo A3 Pro 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা৷

Vivo Y58 5G vs Oppo A3 Pro 5G : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

ডুয়াল সিমের ভিভো ওয়াই৫৮ ৫জি ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট করে। এই ব্যাটারি একবার চার্জে ৭৩ ঘন্টা মিউজিক প্লেব্যাক এবং ২৩ ঘন্টা YouTube ভিডিও প্লেব্যাক টাইম প্রদান করে।

ওপ্পো এ৩ প্রো ৫জি ফোনে ৫,১০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

Vivo Y58 5G vs Oppo A3 Pro 5G : পরিমাপ

Vivo Y58 5G ফোনের পরিমাপ ১৬৫.৭x৭৬x৮ মিমি এবং ওজন ১৯৯ গ্রাম।

Oppo A3 Pro 5G ফোনের পরিমাপ ১৬৫.৮x৭৬.১x৭.৭ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular