HomeSportভারতীয় দলে সুযোগ পাওয়ার অন্যতম দাবিদার ছিলেন, জিম্বাবুয়ে সফরে সুযোগ না পেয়ে...

ভারতীয় দলে সুযোগ পাওয়ার অন্যতম দাবিদার ছিলেন, জিম্বাবুয়ে সফরে সুযোগ না পেয়ে দুঃখপ্রকাশ দুই KKR তারকার

অনেক তরুণই আইপিএল ২০২৪ এ ভালো পারফরমেন্স করার ফলে প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন। কিন্তু এমন অনেকেই রয়েছেন, যারা এবার আইপিএলে খুব ভালো পারফরমেন্স করলেও, বিসিসিআইয়ের নির্বাচকদের নজর কাড়তে পারেননি।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শেষ হলেই ৬ জুলাই থেকে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারতীয় দল (India Tour Of Zimbabwe)। আসন্ন ওই সিরিজের জন্য সোমবার বিকালে স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় দল। যেখানে দেখা যাচ্ছে, সিনিয়র ক্রিকেটাররা বিশ্বকাপের পরে বিশ্রামে থাকায় শুভমান গিলের (Shubman Gill) হাতে তুলে দেওয়া হয়েছে ওই সফরে ভারতীয় দলের অধিনায়কত্ব। এই প্রথমবারের মতো ভারতীয় জার্সিতে অধিনায়কত্ব করবেন তিনি।

আসন্ন জিম্বাবুয়ে সফরের জন্য একাধিক তরুণ ক্রিকেটারদের নিয়ে দল ঘোষণা করেছে ভারতীয় দল। যেখানে রিয়ান পরাগ, অভিষেক শর্মা, নিতীশ রেড্ডি এবং তুষার দেশপান্ডের মতো অনেক তরুণই আইপিএল ২০২৪ (IPL 2024) এ ভালো পারফরমেন্স করার ফলে প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন। কিন্তু এমন অনেকেই রয়েছেন, যারা এবার আইপিএলে খুব ভালো পারফরমেন্স করলেও, বিসিসিআইয়ের নির্বাচকদের নজর কাড়তে পারেননি।

সেরকমই একজন হলেন কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের তরুণ পেসার হার্ষিত রানা (Harshit Rana)। আইপিএল ২০২৪ এ ১১ ম্যাচে বল হাতে ১৯ টি উইকেট শিকার করেছেন হার্ষিত। আইপিএল চলাকালীন সেলিব্রেশন করায় তার উপর এক ম্যাচের নিষেধাজ্ঞা জারি করা হলেও, বিভিন্ন রিপোর্ট থেকে জানা যাচ্ছিলো আসন্ন জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলে ডাক পাবেন তিনি। তবে এমনটা না হওয়ায় ইন্সটাগ্রামে এক স্টোরির মাধ্যমে দুঃখপ্রকাশ করেছেন এই নাইট। তিনি এখনো আশাবাদী, তার সময় আসবেই।

এছাড়া তেমনই আরও একজন হলেন কেকেআরের মিস্ত্রি স্পিনার বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy)। আইপিএল ২০২৪ মরশুমটি বরুণের জন্য বেশ স্মরণীয় হয়ে থাকবে। কারণ, ১৪ ম্যাচ খেলে ২১ টি উইকেট নিয়ে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে শেষ করেন তিনি। কার্যত কেকেআরকে চ্যাম্পিয়ন করার পিছনে মুখ্য ভূমিকা রয়েছে তার। বরুণের আশা ছিল জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলে পুনরায় ডাক পাবেন। তাই এবার হার্ষিতের মতো তিনিও নির্বাচকদের নজর এড়িয়ে যাওয়ায় ইন্সটাগ্রাম স্টোরিতে দুঃখপ্রকাশ করেছেন। শুধু আইপিএলে নয়, এবারের প্রত্যেকটা ঘরোয়া টুর্নামেন্টে বল হাতে ভালো পারফরমেন্স করেছিলেন তিনি। তারপরেও স্কোয়াড ঘোষণার সময় তার নাম না আসায় খুবই আশাহত হয়েছেন বরুণ।

RELATED ARTICLES

Most Popular