সোমবার থেকে বুকিং, Hero MotoCorp-এর প্রথম ইলেকট্রিক স্কুটার 2023-এর আগেই লঞ্চ হবে আট শহরে

Avatar

Updated on:

Hero Vida V1 Launch December 2022

গতকাল হিরো মোটোকর্প (Hero MotoCorp) তাদের বহুল কাঙ্খিত প্রথম ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ করেছে। যার নাম Vida V1। এটি দুটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে – Vida V1 Plus ও Vida V1 Pro। এদের দাম যথাক্রমে ১.৪৫ লক্ষ টাকা ও ১.৫৯ লক্ষ টাকা। এই মুহূর্তে  বৈদ্যুতিক স্কুটারটির বুকিং বেঙ্গালুরু, মুম্বাই এবং জয়পুরে শুরু হলেও, ডিসেম্বরের মাঝামাঝি সময়ে দেশের আরও আটটি শহরে গ্রাহকরা স্কুটারটি কিনতে পারবেন বলে ঘোষণা করল হিরো মোটোকর্প। যদিও সংস্থার তরফে এখনও শহরগুলির নাম জানানো হয়নি।

সোমবার, ১০ অক্টোবর থেকে ২,৪৯৯ টাকার বিনিময়ে Hero Vida V1 অর্ডার দেওয়া যাবে। এবং ডিসেম্বরের মাঝামাঝি থেকে এটি ডেলিভারি দেওয়া শুরু করবে সংস্থা। আগ্রহী গ্রাহকরা হিরো মোটোকর্পের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুকিং করতে পারবেন। Hero Vida V1 লঞ্চের প্রসঙ্গে সংস্থার চেয়ারম্যান এবং সিইও পবন মুঞ্জল বলেন, “দিল্লি, জয়পুর এবং বেঙ্গালুরুর গ্রাহকদের জন্য আগামী সোমবার অর্থাৎ ১০ অক্টোবর, ২০২২ থেকে স্কুটারটির বুকিং শুরু হবে।”

মুঞ্জল যোগ করেন, “এই তিনটি শহরের ক্রেতাদের ডিসেম্বরের মাঝামাঝি থেকে স্কুটারটি ডেলিভারি দেওয়া শুরু হবে। অবশ্যই এর গতি ক্রমশ বৃদ্ধি পাবে। আমরা এখনই ব্যাপকভাবে ডেলিভারি শুরু করব না। ডিসেম্বর থেকে দেশের আরও ৮টি শহরের গ্রাহকদের জন্য বুকিং খোলা হবে। পরবর্তীতে আরো বেশি সংখ্যক শহরে বুকিং শুরুর জন্য উৎপাদনের গতি বাড়াবো।”

প্রসঙ্গত, Vida V1 Pro-এর রেঞ্জ ১৬৫ কিমি। এবং ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ৩.২ সেকেন্ডে তুলতে সক্ষম। V1 Plus-এর রেঞ্জ ১৪৩ কিমি। এবং ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে ৩.৪ সেকেন্ড সময় লাগে। উভয় স্কুটারই প্রতি মিনিটের চার্জে ১.২ কিমি পথ চলার শক্তি অর্জন করে। এদের সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮০ কিমি। Vida V1-এর ফিচারের তালিকায় রয়েছে একটি ৭ ইঞ্চি টাচস্ক্রিন, কিলেস কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, S.O.S অ্যালার্ট, এবং টু-ওয়ে থ্রটেল। ইকো, রাইড এবং স্পোর্টস – এই তিনটি রাইডিং মোডে এসেছে স্কুটারটি।

সঙ্গে থাকুন ➥