ভিতরে আস্ত এক রান্নাঘর! Omega Seiki আপনার রেস্টুরেন্ট খোলার স্বপ্নপূরণ করতে ইলেকট্রিক ফুড ট্রাক লঞ্চ করল

Avatar

Updated on:

Omega Seiki Mobility Launches Electric Three Wheeler

বড় রেস্তোরা বা পাঁচতারা হোটেলে খাওয়াদাওয়ার পর বিলের অঙ্ক অনেককেই অস্বস্তিতে ফেলে। পকেটের টানাপোড়েনের কথা চিন্তা করে তাই বহু মানুষ কম দামে পুষ্টিকর খাদ্যের সন্ধান করে থাকেন। সাধারণ মানুষের এই চাহিদার উপর ভর করে ‘স্ট্রিট ফুড’ বা রাস্তার পাশে ঠেলা গাড়ি দোকানগুলির এতো রমরমা। তবে সময়ের সাথে ‘ঠেলা গাড়ি’-র সংজ্ঞায় পরিবর্তন এসেছে।

আজকাল অনেক বিক্রেতাই এমন গাড়ি কিনছেন, যার সাথে লাগোয়া রয়েছে আস্ত এক রান্নাঘর। এবার তেমনই একটি ‘মিলস অন হুইলস’ বা এমওভি, এক কথায় তিন চাকার ইলেকট্রিক রান্নঘর গাড়ি লঞ্চ করে ‘মোবাইল কিচেন বিজনেস’-এর দুনিয়ায় প্রবেশ করল ভারতীয় সংস্থা ওমেগা সেইকি মোবিলিটি (Omega Seiki Mobility) বা ওএসএম।

ওমেগা জানিয়েছে, ব্যবসা ও গ্রাহকদের স্বার্থে এরা রান্নঘরের প্রয়োজনীয় যাবতীয় সরঞ্জাম সমেত এই মোবাইল কিচেন ইলেকট্রিক ভেহিকেলটি সাজিয়ে তুলবে। যাতে ‘ফুড ট্রাক’-এর ব্যবসায় কোনো অসুবিধার সম্মুখীন হতে না হয়। এই প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান উদয় নারাঙ্গ বলেন, “আমাদের মিলস অন হুইলস বা এমওভি কিনতে ইতিমধ্যেই ৫০০-র বেশি ক্রেতা আগ্রহ দেখিয়েছেন।”

নারাঙ্গ যোগ করেন, “আমাদের এই নতুন প্রোডাক্ট ফুড ট্রাক ব্যবসার হাল হকিকত বদলে দেবে। ভারতে মোবাইল কিচেন ব্যবসার ব্যাপক সম্ভাবনা রয়েছে, এদেশে যা এখনও প্রারম্ভিক পর্যায়েই আছে। ভারতে এই ব্যবসা বার্ষিক ৮.৪ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে চলেছে।”

এদিকে ওএসএম জানিয়েছে, সংস্থার ডিলারশিপগুলিতে এই গাড়িটির বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে। ১৯,৯৯৯ টাকার টোকেন মূল্যে বুক করা যাচ্ছে। ফাস্ট এবং ফিক্সড ব্যাটারি অপশনে আসা পরিবেশবান্ধব মিলস অন হুইলস ইভি-র দাম ৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। প্রসঙ্গত, মিলস অন হুইলসের ডেলিভারি আগামী বছর জানুয়ারি থেকে শুরু হচ্ছে। এমনকি দেশের দ্বিতীয় এবং তৃতীয় শ্রেণীর শহরাঞ্চলের উৎসাহী ক্রেতাদের প্রশিক্ষণ দিয়ে গাড়িটি সম্পর্কে ওয়াকিহল করে তুলবে বলে জানিয়েছে ওমেগা।

সঙ্গে থাকুন ➥