Free Fire India অবশেষে ভারতে ফিরছে, এই কাজের জন্য হচ্ছে দেরি

গত অক্টোবরে Garena জানিয়েছিল যে, গেমটি শীঘ্রই উপলব্ধ হবে, কিন্তু অজ্ঞাত কারণে সংস্থাটি এই পরিকল্পনা থেকে সরে আসে। আর তারপর থেকেই গেমাররা Free Fire India কবে লঞ্চ হবে এবং এতে কি কি বৈশিষ্ট্য থাকবে, সেটি জানার জন্য মুখিয়ে থাকে।

একটা সময়ে জনপ্রিয় ব্যাটেল রয়্যাল Garena Free Fire নিয়ে ভারতে বেশ উন্মাদনা ছিল। কিন্তু নিরাপত্তাজনিত কারণে গত বছর ভারত সরকার এটিকে নিষিদ্ধ করে। এর পরে যদিও অনুমান করা হয়, Garena তাদের পরিচিত গেম Free Fire-এর পরিবর্তে ভারতীয় গেমারদের জন্য কোনো নতুন ডেডিকেটেড গেম আনতে পারে। এও শোনা যায় যে নতুন গেমটির নাম রাখা হবে Free Fire India। তবে এখনও এটি এদেশে লঞ্চ হয়নি।

যদিও গত অক্টোবরে Garena জানিয়েছিল যে, গেমটি শীঘ্রই উপলব্ধ হবে, কিন্তু অজ্ঞাত কারণে সংস্থাটি এই পরিকল্পনা থেকে সরে আসে। আর তারপর থেকেই গেমাররা Free Fire India কবে লঞ্চ হবে এবং এতে কি কি বৈশিষ্ট্য থাকবে, সেটি জানার জন্য মুখিয়ে থাকে।

তবে, দীর্ঘ নীরবতার পর ফ্রি ফায়ার ইন্ডিয়া গেম সম্পর্কিত একটি নতুন তথ্য আবার সামনে এসেছে। সম্প্রতি Sea গ্রুপের চিফ কর্পোরেট অফিসার ইয়ান জুন ওয়ান এই গেম সংক্রান্ত একটি আপডেট সামনে এনেছে। তিনি জানিয়েছেন যে, সিঙ্গাপুরের কোম্পানি গ্যারেনা ভারতীয় গেমারদের পছন্দের কথা মাথায় রেখে গেমটিতে নানা পরিবর্তন নিয়ে কাজ করছে। আর এই তথ্য প্রকাশ্যে আসার পর পুনরায় গেমারদের মনে গ্যারেনার ফিরে আসার আশা সঞ্চারিত হয়ে উঠেছে।

ওয়ান আরো বলেছেন যে, বর্তমানে এই বিষয়ে জানানোর মতো তার কাছে আর কোনো তথ্য নেই। তবে তিনি এটা নিশ্চিত করেন যে, Free Fire India লঞ্চের খবরটি ভুয়ো খবর নয়। কারণ, ডেভেলপাররা এই গেমটি নিয়ে এখনো কিছু কাজ করছে, আর আশা করা যায় শীঘ্রই এটি ভারতে লঞ্চ হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতীয় গেমিং সম্প্রদায়ের পছন্দের তালিকায় একটি অন্যতম শীর্ষস্থানীয় গেম ছিল Free Fire। আর, ভারতে এই গেমটির ৪ কোটিরও বেশি অ্যাক্টিভ প্লেয়ার ছিল। তাই হঠাৎ সরকারের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারি করায় স্বাভাবিকভাবেই অবাক হয়ে যায় গোটা গেমিং সম্প্রদায়।