হালকা ও স্লিম ডিজাইন, ফিচার্সে পরিপূর্ণ ল্যাপটপ আনল Lenovo, দাম কত রাখল

Published on:

Lenovo Xiaoxin Air 14 2023 Ryzen Edition launched

নববর্ষের প্রাক্কালে লেনোভো (Lenovo) আজ নতুন Xiaoxin Air 14 2023 Ryzen Edition ল্যাপটপ লঞ্চ করেছে, যেটি AMD R7 7840U প্রসেসর দ্বারা চালিত। গত বছর লঞ্চ হওয়া Intel Core i5-1240P প্রসেসর চালিত ভ্যারিয়েন্টটির আরও সাশ্রয়ী বিকল্প হয়ে উঠেছে এটি, যার প্রারম্ভিক দাম ছিল ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬৪,৭০০ টাকা)। নতুন Xiaoxin Air 14 2023 Ryzen এডিশনে ২.৮কে ডিসপ্লে, ১ টিবি পর্যন্ত স্টোরেজ এবং ৬৫ ওয়াট আওয়ার ব্যাটারি রয়েছে। আসুন এই লেনোভো ল্যাপটপটির সকল স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Lenovo Xiaoxin Air 14 2023-এর স্পেসিফিকেশন ও মূল্য

লেনোভো শাওশিন এয়ার ১৪ ২০২৩ রাইজেন এডিশন-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১৪ ইঞ্চির ২.৮কে ডিসপ্লে রয়েছে, যা মসৃণ ভিজ্যুয়াল অফার করে। স্ক্রিনটি ২,৮৮০×১,৮০০ পিক্সেল রেজোলিউশন, ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও, ২৪২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং সম্পূর্ণ এসআরজিবি (sRGB) কালার কভারেজ সহ উন্নত ভিউয়িং এক্সপেরিয়েন্স অফার করে।

এই ল্যাপটপটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ ডুয়েল-চ্যানেল মেমরি এবং ১ টিবি পিসিআইই ৪.০ এসএসডি স্টোরেজ সহ এএমডি আর৭ ৭৮৪০ইউ প্রসেসর দ্বারা চালিত। কানেক্টিভিটির জন্য, লেনোভোর নতুন ল্যাপটপে ডুয়েল ইউএসবি-সি পোর্ট, ইউএসবি-এ পোর্ট এবং এইচডিএমআই রয়েছে। এটি স্লিম ডিজাইনের সাথে বহনযোগ্যতা এবং কার্যকারিতার মধ্যে ভারসাম্য বজায় রাখে। এটি ১৪.৯ মিলিমিটার থেকে ১৫.৯ মিলিমিটার পর্যন্ত পুরু এবং ওজন ১.৩৪ কেজি।

ল্যাপটপে ফেসিয়াল রিকগনিশন এবং সিস্টেম-লেভেল বিউটি সহ একটি ১,০৮০ পিক্সেলের ক্যামেরা রয়েছে। এটি অটোমেটিক লক স্ক্রিন অ্যাক্টিভেশন অফার করে যখন কেউ কাছে আসে এবং ভিডিও কলের সময় দ্বিমুখী নয়েজ কমায়। এছাড়াও, এটি উৎকৃষ্ট গুণমানের সাউন্ড আউটপুটের জন্য ডলবি অ্যাটমস সহ কোয়াড-স্পিকার সিস্টেম অফার করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Lenovo Xiaoxin Air 14 2023-এ শক্তিশালী ৬৫ ওয়াট আওয়ারের ব্যাটারি রয়েছে, যা প্রায় ৭.৮ ঘন্টা দৈনিক প্লেব্যাক টাইম প্রদান করে এবং সিমুলেটেড অফিস ওয়ার্কের জন্য ১৭ ঘন্টা পর্যন্ত প্রসারিত করে।

উইন্ডোজ ১১ চাইনিজ হোম এডিশনে চলমান Lenovo Xiaoxin Air 14 2023 অফিস হোম এবং স্টুডেন্ট এডিশনের সাথে প্রি-ইন্সটল করা আছে। এতে লেনোভো পিসি ম্যানেজার, অ্যাপ মার্কেট, স্মার্ট ইঞ্জিন, এবং লেনোভো ভয়েস-এর মতো বিভিন্ন লেনোভো-এক্সক্লুসিভ সফ্টওয়্যার এবং ফিচার অন্তর্ভুক্ত রয়েছে, যা সামগ্রিক ইউজার এক্সপেরিয়েন্স বাড়ায়। দামের ক্ষেত্রে, Lenovo Xiaoxin Air 14 2023 Ryzen Edition চীনের বাজারে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,০৩০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে। তবে এটি গ্লোবাল মার্কেটে পা রাখবে কিনা, তা নিশ্চিত নয়।

সঙ্গে থাকুন ➥