20 হাজারের মধ্যে সেরা 5টি নতুন 5G ফোন, ক্যামেরা অসাধারণ, ব্যাটারি-প্রসেসর দুর্দান্ত

Smartphone Under 20000: আজকাল প্রায় প্রতিদিনই কোনো না কোনো নতুন ফোন লঞ্চ হচ্ছে, যেগুলিতে সেরা ফিচার এবং আধুনিক প্রযুক্তি দেওয়া হচ্ছে। এমতাবস্থায় নিজের ভালো স্মার্টফোনটি বেছে নেওয়া খুবই কঠিন কাজ হয়ে পড়েছে। তবে আপনি যদি এখন ২০ হাজার টাকা বাজেটে ভালো ডিসপ্লে-ক্যামেরা-ব্যাটারিওয়ালা একটি হ্যান্ডসেট কিনতে চান, তাহলে আজ আমরা আপনার কাজটি সহজ করে তুলছি। আসলে এই প্রতিবেদনে আমরা উল্লিখিত দামের মধ্যে সম্প্রতি লঞ্চ হওয়া পাঁচটি সেরা 5G স্মার্টফোন সম্পর্কে কথা বলব। তালিকায় থাকবে Samsung, Xiaomi Redmi থেকে শুরু করে iQOO অবধি ব্র্যান্ড।

২০,০০০ টাকা বাজেটে কিনুন এই 5G ফোনগুলি, পাবেন সেরা ফিচার

১. Redmi Note 13 5G: এর প্রারম্ভিক মূল্যও ১৭,৯৯৯ টাকা। এর টপ-এন্ড অর্থাৎ ১২ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ২১,৯৯৯ টাকা।

এই ফোনটি ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি+ পি-ওলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, ৩৩ ওয়াট চার্জিং ক্যাপাসিটি, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা অফার করবে। এটি আর্টিক হোয়াইট, প্রিজম গোল্ড ও কালো – তিনটি রঙে উপলব্ধ।

২. iQOO Z9 5G: এই ফোনের ৮ জিবি+১২৮ জিবি এবং ৮ জিবি+২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে হলে যথাক্রমে ১৯,৯৯৯ টাকা এবং ২১,৯৯৯ টাকা খরচ হবে।

স্মার্টফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর, ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টবিশিষ্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। মিলবে আইপি৫৪ (IP54) রেটিংও।

৩. Realme 12 5G: এই ফোনের ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৬,৯৯৯ টাকা, যেখানে ৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১৭,৯৯৯ টাকা।

ফিচার বলতে এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭২ ইঞ্চি ফুল-এইচডি+ (রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ (6nm) প্রসেসর, ৮ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যাম সাপোর্ট, ৪৫ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ পাবেন।

৪. Poco X6 Neo 5G: এটি দুটি স্টোরেজ সংস্করণে উপলব্ধ – এর মধ্যে ৮ জিবি ও ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৫,৯৯৯ টাকা, যেখানে ১২ জিবি ও ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটি ১৭,৯৯৯ টাকায় হাতে পাওয়া যাবে।

এই স্মার্টফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে (কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশনসহ), ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান।

৫. Samsung F15 5G: মাত্র কয়েকদিন আগে লঞ্চ হওয়া এই ফোনটির ৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১২,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে এর ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৪,৯৯৯ টাকা।

এতে পাবেন ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুল-এইচডি+ (রেজোলিউশন ২৩৪০×১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।