আর কিনতে পারবেন না অসাধারণ ক্যামেরার Google Pixel 6a ফোন, কারণ জানলে খুশি হবেন

Google Pixel 6a ডিভাইসটিকে ওয়েবসাইট থেকে সরিয়ে দিলেও ব্যবহারকারীদের চিন্তার কোনো কারণ নেই। তারা নিশ্চিন্তে ফোনটি ব্যবহার করতে পারবেন।

Google তাদের অফিসিয়াল স্টোর থেকে Pixel 6a ডিভাইসটি সরিয়ে দিল। অর্থাৎ এখন Google-এর অফিসিয়াল পেজে শুধুমাত্র Pixel 7a ডিভাইসটি পাওয়া যাচ্ছে। আর এটা দেখেই চিন্তায় পড়েছে ক্রেতারা। তবে টিপস্টারদের মতে, Pixel 6a বিক্রি বন্ধ করার পিছনে গুগলের বৃহৎ উদ্দেশ্য রয়েছে। মনে করা হচ্ছে Google খুব শীঘ্রই তাদের Pixel 8a ডিভাইসটি লঞ্চ করতে পারে।

তবে Google Pixel 6a ডিভাইসটিকে ওয়েবসাইট থেকে সরিয়ে দিলেও ব্যবহারকারীদের চিন্তার কোনো কারণ নেই। তারা নিশ্চিন্তে ফোনটি ব্যবহার করতে পারবেন। কারণ 2022 সালে লঞ্চ হওয়া এই হ্যান্ডসেটটি 2025 পর্যন্ত ওএস আপডেট পাবে।

যদিও, গুগল অফিশিয়ালি এই বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি। তবে কামিলা ওয়াজসিচোস্কা নামের এক টিপস্টার দাবি করেছেন যে, চলতি বছরেই Google Pixel 8a লঞ্চ হতে পারে। যাতে থাকতে পারে 120 হার্টজ রিফ্রেশ রেট এবং 1400 নিটস সর্বোচ্চ উজ্জ্বলতা সহ একটি 6.1 ইঞ্চি ফুল HD+ OLED ডিসপ্লে। আর এটি গুগল-এর লেটেস্ট টেনসর G3 প্রসেসর দ্বারা চালিত হতে পারে। মনে করা হচ্ছে এই ডিভাইসে কোনো হার্ডওয়্যার আপডেট থাকবে না, আর আগের ডিভাইসগুলোর মতোই একই ক্যামেরা সেটআপ ব্যবহার করা হবে।

গুগলের পিক্সেল 7এ ডিভাইসটি যেহেতু 42,000 টাকায় লঞ্চ করা হয়েছিল, তাই আশা করা যাচ্ছে যে গুগলের পিক্সেল 8এ প্রতিযোগিতামূলক মূল্যেই বাজারে আসবে।